advertisement
আপনি দেখছেন

ইতিহাস বলছে, অতীতে পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক ভালো ছিলোনা। কোনো না কোনো কারণে দুই দেশের মধ্যে দ্বন্দ্ব লেগেই থাকতো। সারাজীবন একভাবে চলতে পারে না! ইমরান খান তাই অভিমানের বরফ গলানোর রাস্তা খুঁজছেন। এর অংশ হিসেবে আফগানিস্তানকে পাকিস্তান গিয়ে সিরিজ খেলার আমন্ত্রণ জানালেন বিরানব্বইয়ের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

imran khan pakistan cricketইমরান খান

সম্প্রতি সরকারি সফরের অংশ হিসেবে আফগানিস্তানে যান ইমরান। তারপর এসিবিকে (আফগানিস্তান ক্রিকেট বোর্ড) পাকিস্তানে দল পাঠাতে বলেন। এদিকে পিসিবির (পাকিস্তান ক্রিকেট বোর্ড) প্রধান নির্বাহী ওয়াসিম খান জানান, বিষয়টি নিয়ে আলোচনায় বসবে দুই দেশের ক্রিকেট বোর্ড।

‘খুব শীঘ্রই ওদের সাথে (আফগানিস্তান ক্রিকেট বোর্ড) আলোচনায় বসবো। সফরের সময়সীমা নির্ধারণ করা হবে। আগামী বছর আমাদের ব্যস্ত সূচি আছে। এরপরও আমরা যে কোনোভাবেই হোক, সময় বের করবো। তবুও ওরা এখানে আসুক।’ বলেন ওয়াসিম খান।

acb logo new

আন্তর্জাতিক ক্রিকেটে আফগানিস্তানের পথচলা বেশিদিনের নয়। তার আগে খুব বাজে সময় পার করে রশিদ খান, মোহাম্মদ নবী, শেহজাদের পূর্বসুরীরা। দুই দেশের সম্পর্ক ভালো না হলেও এসিবিকে অনেক সহযোগিতা করেছে পিসিবি। তারা চাইছে, দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে বন্ধনটা আরও দৃঢ হোক।

ওয়াসিম খান বলেন, ‘আফগানিস্তান ক্রিকেটের আজকের এই অবস্থানের জন্য পিসিবির অনেক অবদান আছে। বিভিন্ন সময় ওদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে কার্পন্য করিনি। ওরা এখন আইসিসির পূর্ণ সদস্য। আমরা চাই আমাদের সম্পর্কটা আরও গভীর হোক।’

sheikh mujib 2020