advertisement
আপনি দেখছেন

টুর্নামেন্ট শুরুর আগেই তারকা সমৃদ্ধ দল জেমকন খুলনাকে ফেবারিটের তকমা দিয়ে দিয়েছে অনেকেই। সেই তাদের বিপক্ষে অপেক্ষাকৃত তারুণ্য নির্ভর দল ফরচুন বরিশাল নিজেদের প্রথম ম্যাচে খুব একটা খারাপ করেনি। টস হেরে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৫২ রান সংগ্রহ করেছে তারা।

tamim iqbal fbতামিম ইকবাল আজও ব্যর্থ হয়েছেন

আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের গ্রুপ পর্বের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল। খুলনার হয়ে মাঠে নেমেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর মধ্য দিয়ে দীর্ঘ ৪০৯ দিন পর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রত্যাবর্তন করলেন তিনি। অবশ্য এই সময়ের মধ্যে কোনো প্র্যাকটিস ম্যাচও খেলেননি দেশের ক্রিকেটের এই সেরা তারকা।

এদিন বরিশালের হয়ে ওপেনিংয়ে ব্যাট করতে নামেন দলীয় অধিনায়ক তামিম ইকবাল ও অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। কিন্তু দলীয় রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান মিরাজ। তাকে ওভারের প্রথম বলেই কট এন্ড বোল্ড আউট করেন অভিজ্ঞ পেসার শফিউল ইসলাম।

ওয়ানডাউনে নেমে তামিম ইকবালের সঙ্গে জুটি বাধার চেষ্টা করেন তরুণ পারভেজ হোসাইন ইমন। কিন্তু দলীয় ৩৮ রানের মাথায় ১৫ বল মোকাবেলায় ১৫ রান করে বরিশালের অধিনায়ক শাহিদুলের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। এরপর একাই লড়াই করে যান ইমন। ৪২ বল মোকাবেলায় ৫১ রান করে আউট হওয়ার আগে দলের রান একটি সম্মানজনক স্থানে নিয়ে যান।

sakib al hasan gk1১৩ মাস পর খেলতে নেমেও উজ্জল ছিলেন সাকিব

শেষ দিকে দুই তরুণ তুর্কি তৌহিদ হ্রদয় ও মাহিদুল অঙ্কন ঝড়ো ব্যাটিং করে ইনিংস বড় করার চেষ্টা করেন। কিন্তু ১০ বলের মোকাবেলায় ২১ রান করে আউট হয়ে যান অঙ্কন। এরপর ২৭ রান করে সাজঘরে ফেরেন তৌহিদ হ্রদয়। এ ছাড়া আর কেউ বলার মতো স্কোর করতে পারেননি।

জেমকন খুলনার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন তরুণ শাহিদুল ইসলাম। ৪ ওভার বল করে মাত্র ১৭ রান খরচায় তিনি বরিশালকে অল্প রানে আটকে দিতে সহায়তা করেন। এ ছাড়া শফিউল ইসলাম ও হাসান মাহমুদ নেন দুইটি করে উইকেট এবং সাকিব আল হাসান শিকার করেন একটি উইকেট।

এর আগে দুপুর দেড়টায় দিনের প্রথম ম্যাচে মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকার বিপক্ষে জয় পেয়েছে মোহাম্মদ আশরাফুলের মিনিস্টার গ্রুপ রাজশাহী।

sheikh mujib 2020