advertisement
আপনি দেখছেন

ইংল্যান্ড,পাকিস্তানের পর তৃতীয় দেশ হিসেবে করোনাকালীন সময়ে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে যাচ্ছে নিউজিল্যান্ড। প্রথম টেস্টে আগামী ৩ ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে তারা। তার আগে জোড়া ধাক্কা খেলো দলটি। ইনজুরির কারণে খেলতে পারবেন না পেস বোলিং অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম এবং এজাজ প্যাটেল।

colin de grandhomme celebratesউইকেট শিকারের পর কলিন ডি গ্র্যান্ডহোমের উল্লাস

ডান পায়ের হাড়ের ইনজুরির কারণে পুরো সিরিজ থেকেই ছিটকে গেলেন গ্র্যান্ডহোম। তার পরিবর্তে খেলবেন ড্যারেল মিচেল। অন্যদিকে মাসলের চোট থেকে সুস্থ হয়ে দ্বিতীয় টেস্টে ফিরতে পারবেন এজাজ। তাই প্রথম ম্যাচে জায়গা পাচ্ছেন মিচেল সান্টনার। নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টেড বিষয়টি নিশ্চিত করেন।

গণমাধ্যমকে স্টেড বলেন, ‘কলিন ডি গ্র্যান্ডহোম এবং এজাজ প্যাটেলের ছিটকে যাওয়াতে আমাদের টি-টোয়েন্টি দলে বড় প্রভাব পড়লো। কারণ এখান থেকে টেস্টের জন্য খেলোয়াড় দিতে হচ্ছে। এমনিতেই ব্যস্ত সূচি। এখন আবার ইনজুরির ধাক্কা চ্যালেঞ্জটা বাড়িয়ে দিলো। দেখি কী হয়।’

new zealand cricket dal

দুজনের অন্তর্ভূক্তি নিয়ে নিউজিল্যান্ড কোচ আরও বলেন, ‘শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ড্যারেল মিচেল ও মিচেল স্যান্টনারকে নেয়া হয়েছে। এটা শেষ করে তারা আবার টেস্ট স্কোয়াডের সঙ্গে যোগ দেবে। মঙ্গলবার তাদের ফিটনেসের নিবিড় পর্যবেক্ষণ করা হবে। এরপরই নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। আশা করছি ফের কোনো ঝামেলায় পড়তে হবে না আমাদের।’

দুই টেস্ট এবং তিন টি-টোয়েন্টির জন্য নিউজিল্যান্ডের ঘোষিত দল-

টেস্ট: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টিম সাউদি, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ড্যারেল মিচেল, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রস টেইলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং, উইল ইয়ং, ড্যারেল মিচেল।

টি-টোয়েন্টি: টিম সাউদি (অধিনায়ক), রস টেইলর, হামিশ বেনেট, ডেভন কনওয়ে, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সেইফার্ট, কাইল জেমিসন।

sheikh mujib 2020