advertisement
আপনি দেখছেন

মাইলফলকে পৌঁছানো একজন খেলোয়াড়ের জন্য বেশ আনন্দের। তেমনই এক আনন্দের উপলক্ষ্যের সামনে দাঁড়িয়ে আছেন নাথান লায়ন। বোর্ডার-গাভাস্কার সিরিজের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামলেই ১০০ টেস্ট খেলার কৃতিত্ব অর্জন করবেন। তার আগে বেশ উত্তেজিত এই স্পিনার।

aus india 2021উইকেটের জন্য নাথান লায়নের আবেদন

শেন ওয়ার্ন এবং গ্ল্যান ম্যাকগ্রার পর তৃতীয় অজি বোলার হিসেবে ১০০তম টেস্ট খেলতে যাচ্ছেন লায়ন। যেটা অস্ট্রেলিয়ানদের মধ্যে ১৩তম। শুধু তাই নয়, আর মাত্র চার ব্যাটসম্যানকে সাজঘরে পাঠাতে পারলেই সাদা পোশাকের ১৫তম বোলার হিসেবে ৪০০ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়বেন এই বোলার।

তবে ৪০০ উইকেট নয়, অস্ট্রেলিয়ার হয়ে ১০০ টেস্ট খেলবেন, এটা ভেবেই সম্মানিত বোধ করছেন লায়ন। নিজের মনোভাব ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, ‘সিডনিতে তৃতীয় টেস্ট খেলার পর এখন ব্রিজবেনের দিকে তাকিয়ে আছি। এর আগে অস্ট্রেলিয়ার হয়ে যে ১২ জন ১০০ টেস্ট খেলেছে তাদের দিকে নজর দিচ্ছি। কখনও ভবিষ্যত নিয়ে বেশিকিছু ভাবিনি। দেশের হয়ে এটা (১০০ টেস্ট) হতে যাচ্ছে। তাই আমি উত্তেজিত।’

ind vs aus logo 7

‘অভিষেকের পর এখন ১০০তম টেস্টের সামনে দাঁড়িয়ে। এখন নয়, অস্ট্রেলিয়ার হয়ে প্রথম টেস্ট খেলেই আমি কৃতজ্ঞ এবং সম্মানিত।’ যোগ করেন লায়ন।

sheikh mujib 2020