advertisement
আপনি দেখছেন

বিশ্ব ক্রিকেটে সাকিব আল হাসানের অবস্থান নিয়ে নতুন করে বলার কিছু নেই। কোনো এক সময় হয়তো ব্যাট-বল শোকেসে তুলে রাখবেন এই বিশ্বসেরা। দেশের ক্রিকেটকে ভালোবাসেন বলে তিনি চান তার মতো ‘বিশ্বসেরা’ মুখ আরও উঠে আসুক। এরই অংশ হিসেবে এবার নিজ উদ্যোগে একটি বিশ্বমানের একাডেমি গড়ে তুলছেন এই অলরাউন্ডার।

sakib cricket academy

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার কেন্দুয়া গ্রামে নির্মাণ হচ্ছে মাসকো সাকিব ক্রিকেট একাডেমি। এর পৃষ্ঠপোষকতা করছে মাসকো গ্রুপ। আগামী মাসে পুরোদমে একাডেমিক কার্যক্রম শুরু হবে বলে জানালেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এম এ সবুর।

প্রায় ১৬ বিঘা জমির ওপর নির্মাণ হচ্ছে আধুনিক এই ক্রিকেট একাডেমি। মাসকো গ্রুপের চেয়ারম্যান আশা করছেন, এটা হবে দেশের অন্যতম সেরা একাডেমি, ‘সাকিবের আগ্রহের কারণেই আমরা এই একাডেমির কাজ শুরু করেছি। ও সাথে থাকায় আমরা গর্বিত। দেশের সবচেয়ে উন্নত সুবিধা দিতে প্রস্তুতি নিচ্ছি। আশা করছি, সেরা একটি ক্রিকেট একাডেমি হতে যাচ্ছে।’

sakib al hasan new kit

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উন্নয়নে এই একাডেমি কাজ করবে বলে জানালেন এম এ সবুর, ‘বিসিবির সাথে যোগাযোগ রাখার চেষ্টা করবো। তাদের নিয়েই কাজ করতে চাই। বয়সভিত্তিক দলের ক্রিকেটাররা এখান থেকে অনেক সুবিধা পাবে। আগামী ফেব্রুয়ারি নাগাদ পূর্ণাঙ্গ একাডেমিক কাজ শুরু করতে পারবো আশা রাখি।’

একাডেমির কোচের দায়িত্ব পালন করবেন সাকিবের সাবেক গুরু মোহাম্মদ সালাহউদ্দিন। যেখানে থাকছে উন্নত মানের জিমনেশিয়াম, ভার্চুয়াল বোলিং মেশিন, ইনডোর-আউটডোর সুবিধা, আবাসিক হোস্টেল, মানসম্মত রেস্টুরেন্ট, চিকিৎসকসহ আরও অনেক কিছু।

sheikh mujib 2020