advertisement
আপনি দেখছেন

সিরিজের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের সামনে বড় লক্ষ্য দাঁড় করাতে পারেনি আয়ারল্যান্ড। যেখানে ফিফটি হাঁকান সিমি সিং। এরপর করেন আগুন ঝরানো বোলিং। তার অলরাউন্ড নৈপুণ্যেই স্বাগতিকদের বিপক্ষে ১১২ রানের বড় জয় পেলো আইরিশরা।

simi singh irelandসিমির অলরাউন্ড নৈপুন্যে জিতলো আয়ারল্যান্ড

৫৭ বলের মোকাবেলায় ৫৪ রান করেন সিমি। তার ইনিংসে ছিল সমান দুইটি করে চার এবং ছয়ের মার। এরপর করেন রেকর্ডগড়া বোলিং। ১০ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১০ রান খরচায় ৫ উইকেট তুলে নেন এই স্পিনার। তার তোপে পড়ে ১১৬ রানে অলআউট হয় সংযুক্ত আরব আমিরাত। সেই সাথে ১-১ সমতায় সিরিজ শেষ হয়।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। কেভিন ও ব্রায়েন, পল স্টার্লিং, বালবার্নিরা হতাশ করলে মাত্র ১০ রানেই ৩ উইকেটের দলে পরিণত হয় তারা। এরপর হাল ধরেন টেকটর এবং টাকার। ক্রিজে টিকে গিয়েও ইনিংস বড় করতে ব্যর্থ হন তারা। সর্বোচ্চ ৫৬ করেন কার্টিস ক্যামফার। তাতেই নির্ধারিত ওভার শেষে ২২৮ রানের সংগ্রহ পায় সফরকারীরা। জাহোর খান এবং আহমেদ রাজার শিকার যথাক্রমে ৩ এবং ২ উইকেট।

ireland defeat uaeসিমির অলরাউন্ড নৈপুন্যে জিতলো আয়ারল্যান্ড

জবাবে শুরুটা ভালোই করেন জাওয়ার ফরিদ এবং ব্রাত্য অরবিন্দ। উদ্বোধনী জুুুুুুটিতে এই দুইজন তোলেন ৪৬ রান। এরপরই তাসের ঘরে পরিণত হয় সংযুক্ত আরব আমিরাত। ১০০ রানে পৌঁছাতেই আরও ৭ জনকে হারায় তারা। এরপর কেউ হাল ধরতে না পারায় বড় হার তাদের সঙ্গী হয়। সিমির পাশাপাশি একটি করে উইকেট নেন ও ব্রায়েন, অ্যান্ডি ম্যাক ব্রায়িন এবং গ্যারেথ ডেলানি।

sheikh mujib 2020