advertisement
আপনি দেখছেন

সন্তান সম্ভবা স্ত্রীকে সময় দিতে বোর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম টেস্ট খেলেই দেশে ফিরে যান বিরাট কোহলি। কিছুদিন আগে প্রথমবারের মতো বাবাও হয়েছেন। আপাতত কোনো ঝামেলা নেই। তাই ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অধিনায়ককে ফিরিয়ে প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করলো বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অফ ইন্ডিয়া (বিসিসিআই)।

bcci logo india

অস্ট্রেলিয়া সফরে ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দেন পৃথ্বী শ। এজন্য ইংল্যান্ডের বিপক্ষে দলে জায়গা পাননি এই ডানহাতি। এছাড়াও রাখা হয়নি থাঙ্গারাসু নটরাজন, নবদ্বীপ সাইনিদের। ইনজুরি কাটিয়ে ফিরেছেন ইশান্ত শর্মা এবং লোকেশ রাহুল।

সর্বশেষ টেস্ট সিরিজে ভারতের হয়ে সবার আগে ইনজুরিতে পড়েন মোহাম্মদ শামি। এখনও সুস্থ না হয়ে ওঠায় ইংলিশদের বিপক্ষে সাদা পোশাকের প্রথম দুই ম্যাচ দর্শক হয়ে থাকতে হচ্ছে এই অভিজ্ঞ পেসারকে। একই কারণে জায়গা পাননি রবীন্দ্র জাদেজা ও উমেশ যাদব।

virat kohli 18 india testফিরেছেন কোহলি

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টের জন্য ভারতীয় দল: বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, শুভমন গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়া, ঋদ্ধিমান সাহা, লোকেশ রাহুল, ইশান্ত শর্মা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, আক্সার প্যাটেল এবং শার্দুল ঠাকুর।

sheikh mujib 2020