advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসের সেরা দল মুম্বাই ইন্ডিয়ান্স। গত ১৩ আসরের মধ্যে পাঁচবারই শিরোপা জিতেছে তারা। এবার তাদের সামনে শিরোপা জয়ের হ্যাটট্রিক করার সুযোগ এসেছে। সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন মনে করেন হ্যাটট্রিকটা করেই ফেলবে রোহিত শর্মার দল।

mumbai may win this ipl feels former english captain

শুক্রবার থেকে মাঠে গড়াচ্ছে আইপিএল। তার আগে রোহিতের দলের দিকেই পাল্লা ভারি বলে মন্তব্য করেছেন ভন। তিনি মনে করেন, এবারের আইপিএলের জন্য মুম্বাই যে ভারসাম্যপূর্ণ দল গড়েছে, তাতে তাদের শিরোপা না জেতার কোনো কারণই নেই।

একই সাথে ভন এটাও বলেছেন যে, আইপিএলের মতো আসরে এতো আগেই কোনো দলকে চ্যাম্পিয়ন হিসেবে আখ্যা দেওয়া হয়তো কিছুটা বাড়াবাড়ি। তারপরও তিনি মনে করেন, শক্তি সামর্থ্য বিবেচনায় মুম্বাইয় অন্য দলগুলোর চেয়ে বেশি এগিয়ে।

মুম্বাইয়ের শক্তি সবচেয়ে বেশি মনে করলেও, সানরাইজার্স হায়দরাবাদকেও সম্ভাব্য শিরোপাজয়ী হিসেবে বিবেচনায় রাখছেন তিনি। মুম্বাই যদি একান্তই গত দুই আসরের সফলতার পুনরাবৃত্তি করতে সক্ষম না হয়, তাহলে সানরাইজার্সই ভনের দ্বিতীয় ফেভারিট।

এর আগে ইংল্যান্ডের অধিনায়ক বলেছিলেন, টি-টোয়েন্টি দল হিসেবে মুম্বাই এতোটাই গোছালো ও সামর্থ্যবান যে, তাদেরকে ভারতের জাতীয় টি-টোয়েন্টি দলের চেয়েও শক্তিশালী মনে হয়।

এ দিকে, অন্যান্য দলের মতো মুম্বাইও তাদের অনুশীলন পুরোদমে শুরু করে দিয়েছে। এক সপ্তাহের কোয়ারেন্টিন শেষে তাদের অন্যতম ব্যাটিং স্তম্ভ কিরন পোলার্ড অনুশীলনে যোগ দিয়েছেন।

আইপিএলের প্রথম পাঁচ আসরে শিরোপা ছুঁয়ে দেখার সুযোগ হয়নি মুম্বাইয়ের। কিন্তু পরের আট আসরের মধ্যে পাঁচবারই জিতেছে তারা। তবে টানা তিনবার জেতা হয়নি কখনো। যদি ভনের পূর্বানুমান ঠিকঠাক মিলে যায়, তাহলে এবারই হয়তো সেই আক্ষেপটাও ঘুচে যাবে তাদের। মুম্বাই ছাড়া আর কেবল চেন্নাই সুপার কিংসেরই টানা একাধিকবার শিরোপা জিতার রেকর্ড আছে। এমএস ধোনির দল ২০১০ ও ২০১১ সালে পরপর শিরোপা জিতেছিলো।