advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের ২০তম ম্যাচে গতকাল চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। সুপার ওভারে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে ভারতের রাজধানী পাড়ার দলটি।

birendra sehwagবিরেন্দর শেবাগ

আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট চালানোর যোগ্যতা আছে জনি বেয়ারস্টোর। অথচ সুপার ওভারে এই ইংলিশ উইকেটকিপার ব্যাটসম্যানকে নামায়নি হায়দরাবাদ। অরেঞ্জ আর্মিদের এমন সিদ্ধান্তে রীতিমতো অবাক হয়েছেন ভারতের সাবেক ওপেনার বিরেন্দর শেবাগ।

টস জিতে আগে ব্যাট করতে নামে দিল্লি। পৃথ্বী শ্ব’র ফিফটিতে ৪ উইকেট হারিয়ে ১৫৯ রানের পুঁজি পায় তারা। ৩৯ বলের মোকাবেলায় ৭ চার এবং ১ ছয়ের সাহায্যে ৫৩ করেন পৃথ্বী। এছাড়াও পন্ত এবং স্টিভ স্মিথ খেলেন যথাক্রমে ৩৭ এবং ৩৪ রানের আরও দুটি ইনিংস। 

জবাব দিতে নেমে নির্ধারিত ওভার শেষে দিল্লির সমান রানেই থামে হায়দরাবাদ। ৫১ বলে ৮ চারে সর্বোচ্চ ৬৬ করেন কেন উইলিয়ামসন। তবে মারকুটে ইনিংস খেলেন জনি বেয়ারস্টো। ১৮ বলের মোকাবেলায় ৩ চার এবং ৪ ছয়ের সাহায্যে ৩৮ রান করেন এই ইংলিশ তারকা ব্যাটসম্যান।

bairstow and warner

সুপার ওভারে হায়দরাবাদের হয়ে ব্যাট করতে নামেন ডেভিড ওয়ার্নার এবং কেন উইলিয়ামসন। এই দুজন মিলে আকসার প্যাটেলের ওভার থেকে ৭ রানের বেশি করতে পারেননি। যেটা টপকাতে কোনো কষ্টই হয়নি পন্ত এবং শিখর ধাওয়ানের।

হায়দরাবাদের সিদ্ধান্তকে ভুল আখ্যা দিয়ে শেবাগ লেখেন, ‘বেয়ারস্টো টয়লেটে আটকে না পড়লে সুপার ওভারে তাকে কেন নামানো হলো না? যখন সে মূল ইনিংসে ব্যাট হাতে ১৮ বলে ৩৮ রান করেছে এবং দলের সবচেয়ে বড় শট খেলতে পারা ক্রিকেটার। আমি তাদের সিদ্ধান্তে অবাক। হায়দরাবাদ ভালো লড়াই করলেও অদ্ভুত সব সিদ্ধান্তের জন্য তারা নিজেরাই দায়ী।’