advertisement
আপনি দেখছেন

মাঝখানে কিছুটা কমে আসলেও ভারতে ফের করোনার প্রকোপ বেড়ে গেছে। প্রতিদিনই আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা অতীতকে ছাড়িয়ে যাচ্ছে। এমন দুঃসময়ে আইপিএলের খবর প্রচার না করার ঘোষণা দিয়েছে দেশটির জনপ্রিয় গণমাধ্যম নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।

ipl logo 2আইপিএল লোগো

গণমাধ্যমটি লেখেছে, ‘করোনার সবচেয়ে খারাপ সময় চলছে ভারতে। মানুষ জীবনরক্ষার জন্য নিয়মিত লড়াই করে যাচ্ছে। এই বিপর্যয় সামাল দেওয়া খুবই কঠিন হয়ে পড়ছে। স্বাস্থ্য মন্ত্রণালয় প্রতিদিন করোনায় আক্রান্তের খবর দিয়ে যাচ্ছে। অক্সিজেন, ওষুধ এবং বেডের সংকুলান না হওয়ায় হাসপাতালগুলো নতুন রোগী ভর্তি করানো যাচ্ছে না।’

‘এমন দুঃসময়ে আইপিএলের মতো ক্রিকেট উৎসব চলছে ভারতে। এজন্য তৈরি করা হয়েছে জৈব-সুরক্ষা বলয়। সমস্যা খেলা নিয়ে নয়, খেলার সময় নিয়ে। এমন পরিস্থিতিতে ২৫ এপ্রিল থেকে আইপিএলের খবর প্রচার থেকে বিরত থাকবে নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস। এটা আমাদের পক্ষ থেকে মানুষের জীবন ও মৃত্যুর বিষয়গুলোতে মনোযোগ দেওয়ার একটি ছোট চেষ্টা।’

ভারতে গত ২৪ ঘন্টায় সাড়ে তিন লাখের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়াও মৃত্যুবরণ করেছেন প্রায় তিন হাজার মানুষ। সব মিলিয়ে এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা প্রায় দুই লাখ।

ipl logo 9

এমন চরম দুর্যোগেও থেমে নেই আইপিএলের দামামা। প্রতিদিন নিয়ম করে মাঠে গড়াচ্ছে কোটি টাকার আসরের ম্যাচ। বিষয়টাকে অনেকেই দেখছেন খুবই বাড়াবাড়ি হিসেবে। এদের মধ্যে অ্যাডাম গিলক্রিস্ট এবং শোয়েব আখতার অন্যতম। সাবেই এই দুই ক্রিকেটার মহামারির সময়ে আইপিএল বন্ধ করতে বলছেন। 

তবে আইপিএলের আয়োজকরা এসবে কর্ণপাত করছেন না। বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অফ ইন্ডিয়ার (বিসিসিআই) কথা একটাই, যেকোন মূল্যে আইপিএল শেষ করা চাই।