advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস পরিস্থিতি বিপজ্জনক হয়ে যাওয়ায় আপাতত স্থগিত করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসর। আইপিএলে খেলতে যাওয়া বিদেশি পড়েছেন বিপদে। সবচেয়ে বেশি বিপদ হয়েছে অস্ট্রেলীয়দের। কারণ ভারত থেকে এখন অস্ট্রেলিয়াতে ঢোকাই যাবে না।

micheal slater slams aussie government

সাধারণত নিজ দেশের নাগরিকদের দেশে ঢোকার ক্ষেত্রে কোয়ারিন্টিনের শর্ত দিচ্ছে প্রতিটি দেশ। কিন্তু অস্ট্রেলিয়া এই সুযোগও রাখেনি। উল্টো তারা বলেছে, এই পরিস্থিতিতে ভারত থেকে দেশে ফিরলে পাঁচ বছরের জেল হতে পারে, অথবা বিপুল অর্থ জরিমানা দিতে হতে পারে। এমন অবস্থায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে কড়া সমালোচা করেছেন মাইকেল স্ল্যাটার।

অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার অজি প্রধানমন্ত্রী স্কট মরিসনকে উদ্দেশ্য করে বলেছেন, “আমাদের সাথে এ রকম আচরণ করে আপনি আপনার হাতে রক্ত লাগালেন প্রধানমন্ত্রী। আমাদের সাথে এ রকম আচরণ করার সাহস আপনি কোথায় পেলেন?”

স্ল্যাটার আইপিএলে এসেছিলে ব্রডকাস্ট কমেন্টেটর হিসেবে। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মতো তাকেও দেশে ফিরতে দেওয়া হচ্ছে না। আপাতত তাই মালদ্বীপে চলে গেছেন তিনি। সেখানে তাকে মে মাসের ১৫ পর্যন্ত থাকতে হবে।

টুইটারে স্ল্যাটার আরো বলেন, “আমাদের সরকার যদি আমাদের বিষয়ে যত্নবান থাকতো তাহলে দেশে ঢুকতে দিতো। কিন্তু তারা এখন কেলেঙ্কারি ঘটিয়ে দিয়েছে! আইপিএলে কাজ করার জন্য আমার সরকারি অনমুতি আছে, এখন সরকার আমাকে অবহেলা করছে।”

ক্রিকেটার, কোচ ও ধারাভাষ্যকার— সব মিলিয়ে অন্তত ৪০ জন অস্ট্রেলীয় আইপিএলে এসেছিলেন। তাদের মধ্য থেকে কয়েকজন ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা জারি করার আগেই অস্ট্রেলিয়ায় ফিরে গেছেন। বাকিরা আইপিএল শেষ হওয়ার পর যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এর মধ্যেই ভারত আইপিএল স্থগিত করে দেয়। অন্য দিকে অস্ট্রেলিয়া অন্তত ১৫ মে পর্যন্ত ভারত থেকে যাওয়া কোনো ব্যক্তিকে দেশে ঢুকতে দেবে না বলে জানিয়ে দিয়েছে।