advertisement
আপনি দেখছেন

গত বছরেই প্রকট আকার ধারণ করে মহামারি করোনাভাইরাস। কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে স্থগিত করা হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ১৬টি ম্যাচ আয়োজন করার পর বন্ধ হয়ে যায় পাকিস্তান সুপার লিগও (পিএসএল)। এ বছরের জুনে পাকিস্তানে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো আয়োজন করার কথা ছিল।

psl logo 2 1

কিন্তু এর মধ্যে পিএসএল নিয়ে দেখা গেল অনিশ্চয়তা। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে আইপিএলে খেলোয়াড়রা করোনায় আক্রান্ত হওয়ায় এই অনিশ্চয়তা দেখা দিয়েছে। কারণ ভারতের মতো পাকিস্তানও করোনার প্রকোপে কাঁপছে। এ কারণে পাকিস্তান থেকে পিএসএল সরানোর দাবি করছে ফ্র্যাঞ্চাইজি দলগুলো। ঝুঁকি নিতে চাইছে না তারা।

টুর্নামেন্টের বাকি ম্যাচ সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে কদিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) চিঠি দিয়েছে সবকটি দল। পাকিস্থানি শীর্ষস্থানীয় গণমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, পাকিস্তান থেকে পিএসএল আরব আমিরাতে নেওয়ার কথা ভাবছে পিসিবিও।

আগামী ২৩ মে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের। পরে সব দলের খেলোয়াড় এবং সংশ্লিষ্টদের সাত দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। ২ জুন থেকে ১৪ জুন মাঠে গড়ানোর কথা গ্রুপপর্বের বাকি ম্যাচগুলো। ১৬- ১৮ জুন প্লে-অফ। ২০ জুন ফাইনাল অনুষ্ঠিত হবে।

pakistan cricket board pcb 1

করোনার প্রাদুর্ভাবের মধ্যেই নিজেদের দেশে গত বছর পিএসএল আয়োজন করে পিসিবি। যদিও মহামারি সংকটে টুর্নামেন্ট স্থগিত করা হয়। এ বছর টুর্নামেন্টের বাকি ম্যাচ আয়োজনের সূচি করে পিসিবি। কিন্তু পাকিস্তানের বর্তমান কঠিন পরিস্থিতিতে কার্যত যা কঠিনতর হয়ে পড়ল। দেশটির বিভিন্ন জায়গায় আংশিক লকডাউন চলছে।