advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্থগিত হওয়া ম্যাচগুলো ভারতে খেলা যাবে না— এমন মন্তব্য করেছেন দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি। তার মতে আইপিএলের বাকি থাকা ম্যাচগুলো দেশের বাইরে আয়োজন করতে হবে।

sourav ganguly said ipl cannot be played in india this year

কিন্তু দেশের বাইরে মানে কোথায় বা বছরের ঠিক কোন সময়ে গিয়ে ওই ম্যাচগুলো খেলা যাবে তা তিনি পরিষ্কার করে বলতে পারেননি। এরই মধ্যে ইংল্যান্ডের কয়েকটি কাউন্টি ও শ্রীলঙ্কা আইপিএলের বাকি ম্যাচগুলো আয়োজনের প্রস্তাব দিয়েছে। বিকল্প ভেন্যু হিসেবে আয়োজকদের চিন্তায় আছে আরব আমিরাতের নামও।

কয়েকজন ক্রিকেটার করোনাভাইরাস পজিটিভ হওয়ার পর গত সপ্তাহে আইপিএল স্থগিত করে দেওয়া হয়। কয়েক সপ্তাহ ধরে ভারতে প্রতিদিন তিন থেকে সাড়ে তিন লাখের বেশি লোক ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। সাথে পাল্লা দিয়ে বাড়ছে প্রাণহানীর হারও।

ভারতীয় সংবাদ মাধ্যমকে সৌরভ গাঙ্গুলি বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে ভারতে যে কড়াকাড়ি আরোপ করা হচ্ছে, তারপরও দেশে আইপিএলের বাকি থাকা ম্যাচগুলো আয়োজন করা সম্ভব নয়।

তিনি বলেন, “আমরা কবে আইপিএল আয়োজন করতে পারবো, তা বলা মুশকিল। ভারতে এটা সম্ভব নয়। কারণ আবার ১৪ দিন করে কোয়ারিন্টিনের ব্যবস্থা করা কঠিন। কোয়ারিন্টিন ব্যবস্থাপনাও খুবই কঠিন একটি কাজ। আমার মনে হয় না দেশে আইপিএল আয়োজন করা হবে।”

ইংল্যান্ডের কাউন্টি ওয়ারউইকশায়ার, সারে ও মেরিলেবোন ক্রিকেট ক্লাব আসছে সেপ্টেম্বরে আইপিএলের বাকি ম্যাচগুলো আয়োজনের প্রস্তাব দিয়েছে। কিন্তু ভারতীয় কর্তৃপক্ষ রয়টার্সকে বলেছে, তারা এখনো এ বিষয়টি আলোচনা করতে পারেনি।

করোনাভাইরাসের কারণে আইপিএলের গত মৌসুম খেলা হয়েছে আরব আমিরাতে। এবারও আইপিএলের গভর্নিং কাউন্সিল দেশের বাইরে আসরটি আয়োজনের পক্ষে মতামত দিয়েছিলো। কিন্তু ভারতীয় বোর্ড তা মানেনি। মহামারি পরিস্থিতি জটিল হওয়ার পর আইপিএল স্থগিত করার পরামর্শও দিয়েছিলেন অনেকে। কিন্তু সৌরভ তা মানেননি।