advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের হানায় গত ৪ মে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর স্থগিত করে দেয় বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া (বিসিসিআই)। তবে কোটি টাকার আসরটি স্থগিত হয়ে গেলেও দমে যাচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। খুব শিগগিরই তারা আয়োজন করবে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল)। 

lpl 2021

মহামারিকে পাশ কাটিয়ে এলপিএলের দ্বিতীয় আসর আয়োজন করতে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সবকিছু ঠিক থাকলে আগামী জুলাই মাসের ৩০ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে কুড়ি ওভারের টুর্নামেন্টটি।

প্রায় তিন সপ্তাহের এই টুর্নামেন্ট চলবে ২২ আগস্ট পর্যন্ত। তবে টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি ও অন্যান্য বিস্তারিত তথ্যাদি প্রকাশ করেনি এসএলসি।

আগামী জুলাইয়ে তিন ওয়ানডে এবং সমান টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কা সফর করার কথা আছে ভারতীয় ক্রিকেট দলের। যা শেষ হওয়ার সম্ভাব্য তারিখ ২৭ জুলাই। ভারতের বিপক্ষে আসন্ন এই সিরিজ শেষেই এলপিএল শুরু করবে শ্রীলঙ্কা।

এসএলসি জানিয়েছে, এলপিএলের এবারের আসর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে তারা শ্রীলঙ্কার করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করবে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করবে। তবে শেষ পর্যন্ত এই সময়ে এলপিএলের দ্বিতীয় আসর বসলে তা 'দ্য হান্ড্রেড' এর সাথে সাংঘর্ষিক হবে। কারণ, ইংল্যান্ডের আলোচিত ১০০ বলের এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা জুলাইয়ের ২১ তারিখ।

lpl 2020 logo

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনা কমিটির প্রধান অর্জুনা ডি সিলভা বলেন, ‘আমরা এ বছরের এলপিএল আয়োজনের জন্য যথাযথ একটা সময় খালি পেয়েছি। এখন টুর্নামেন্টের বাকি বিষয়গুলো চূড়ান্ত করার কাজ চলছে।’

গত বছরের নভেম্বরে প্রথমবার মাঠে গড়ায় এলপিএল। পাঁচটি দল নিয়ে এই আয়োজন ২৬ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত চলেছিল। টুর্নামেন্টের ২৩টি ম্যাচই অনুষ্ঠিত হয় হাম্বানটোটায়। যেখানে গল গ্ল্যাডিয়েটর্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় জাফনা স্ট্যালিয়ন্স।