advertisement
আপনি দেখছেন

আজ ঈদুল ফিতর। মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের দিন। বিশ্বজুড়ে পালিত হচ্ছে এই উৎসব। কিন্তু করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে উৎসব কিছুটা হলেও রঙ হারিয়েছে। লকডাউন বিধিনিষেধের কারণে ঘরবন্দী কোটি কোটি মানুষ। প্রিয়জনদের বাইরে তারকাদের উৎসবের আনন্দ ভাগাভাগি করার অন্যতম মাধ্যম সোশ্যাল মিডিয়া।

mohammad sami vs eng cwc 2019

সেই দলেরই একজন ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ শামি। আজ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক ভিডিওতে ভক্ত ও অনুসারীদের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন তিনি। পোস্ট করা ভিডিওতে শামি শৈশবের স্মৃতি রোমন্থন করেছেন। জানিয়েছেন আগে কীভাবে পরিবার ও বন্ধুদের নিয়ে ঈদ উৎসব পালন করতেন তিনি।

পাঞ্জাব কিংসের টুইটার পেজে পোস্ট করা ভিডিওতে শামি বলেছেন, ‘যখন ছোট ছিলাম, রোজা রাখতাম না। কিন্তু আগে আগে তৈরি হয়ে যেতাম ঈদের জন্য। উৎসবের দিনটির জন্য প্রবল আগ্রহ নিয়ে অপেক্ষা করতাম। বাড়িতে বন্ধুবান্ধব আসতো, পরিবার ও আত্মীয়স্বজন আসতেন। খুব মজা হতো দিনগুলোতে। সবখানে আনন্দ বিরাজ করতো।’

কিংস পাঞ্জাবের ভারতীয় পেসার আরো বলেছেন, ‘ফিরনি, সেমাই তো থাকতোই। আমার বন্ধুরা মায়ের হাতের বিরিয়ানি খাওয়ার আবদার করতো। মা খুব ভালো বিরিয়ানি রান্না করেন। সেই দিনগুলোর কথা খুব মনে পড়ছে। সবাইকে জানাচ্ছি ঈদের শুভেচ্ছা।’

শামির পোস্টের বরাত দিয়ে ঈদ শুভেচ্ছা জানিয়েছে কিংস পাঞ্জাব। এ ছাড়া ভক্তদের ঈদের শুভেচ্ছা জানিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দরাবাদ, চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স।