advertisement
আপনি দেখছেন

তিন নম্বর পজিশনে সাকিব আল হাসান কতটা সফল তা বোঝাতে গত ওয়ানডে বিশ্বকাপে তার পারফরম্যান্সই যথেষ্ঠ। অথচ প্রিয় পজিশন থেকে সরিয়ে দেওয়া হলো বাঁ-হাতি অলরাউন্ডারকে। সাকিব ভক্তদের জন্য সুখবর। আবারো তিন নম্বর ব্যাটিং পজিশনে ফিরছেন টাইগারদের এই তারকা ক্রিকেটার।

shakib celebrates his century with liton

আগামী ২৩ মে শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজ দিয়ে ফের তিন নম্বর পজিশনে ব্যাট করবেন সাকিব। নির্বাসন কাটিয়ে গত বছর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে সাকিব মাঠে ফিরলেও তাকে ব্যাট করতে হয়েছে চারে। ওই সিরিজে তিন নম্বরে ব্যাট করে ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন।

সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেননি সাকিব। তিন নম্বরে এবার ব্যাট করেন সৌম্য সরকার। তিনিও ব্যর্থ হয়েছেন। তিন নম্বর পজিশন নিয়ে দুই দফা কাঁটাছেঁড়ার পর অবশেষে সাকিবকেই এটার জন্য উপযুক্ত মনে করছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে এমনটাই জানান মিনহাজুল আবেদীন নান্নু।

শুক্রবার বাংলাদেশ দলের প্রধান নির্বাচক বলেছেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে (ওয়ানডে সিরিজে) ও (সাকিব) তিন নম্বর পজিশনে ব্যাট করবে ও। ওর জন্য এটাই সঠিক পজিশন। আমাদের মনে হয়েছে থিতু হওয়ার জন্য ও সময় পাবে এবং মিডল অর্ডারের হাল ধরতে পারবে। ও নিজেও এখানে ব্যাট করতে চায়। কাজেই আমাদের মনে হয়েছে ওকে সুযোগটা দেওয়া উচিত।’

bcb boss not agree to accept the leave for shakib

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে তিন নম্বর পজিশনে ব্যাট করে ৬০৬ রান করেছেন সাকিব। তার ব্যাটিং গড় ৮৬.৫৭। আসরে ‍দুটি সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরি করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। পুরো ক্যারিয়ারে এই পজিশনে ২৩ ম্যাচে ১১৭৭ রান আছে সাকিবের। ব্যাটিং গড় ৫৮.৫৮। তিন নম্বর পজিশনে এমন ব্যাটিং গড়ে সাকিবের ধারেকাছেও কেউ নেই।