advertisement
আপনি দেখছেন

করোনার হানায় মাঝপথে এসে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের ১৪তম আসর স্থগিত করে দিতে বাধ্য হয় বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআই। ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কারের মতে, আইপিএল স্থগিত না হলে চ্যাম্পিয়ন হতো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

sunil gavaskar

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলের ১৩তম আসর ভুলে যেতে চাইবে চেন্নাই। সেবার যাচ্ছেতাই পারফর্ম করার কারণে প্লে অফে জায়গা হয়নি দলটির। এবার তাই ঘুরে দাঁড়ানোর মন্ত্র নিয়েই কোটি টাকার আসর শুরু করেছিল আসরের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজিটি।

সে লক্ষে এবারের আইপিএলে দারুণ ছন্দে ছিল চেন্নাই। ছিলেন মঈন আলি, ফাফ ডু প্লেসি, সুরেশ রায়না, রবিন্দ্র জাদেজা, আম্বাতি রাইডু, শার্দুল ঠাকুর, স্যাম কারানদের মতো একঝাঁক পারফর্মার।

যদিও দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে হার দিয়েই এবারের আইপিএল যাত্রা শুরু করে চেন্নাই। তবে এরপর টানা জয় তুলে নেয় পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান তিনবারের চ্যাম্পিয়নদের।

csk logo

আগুন ঝরানো এমন পারফরম্যান্সের কারণেই গণমাধ্যমকে গাভাস্কার বলেন, ‘গতবার হতাশ করলেও এবার আইপিএলে দারুণ ছন্দে ছিল চেন্নাই। অন্যদের থেকে যেটা কোন অংশে কম নয়। বেশ কিছু নতুন শক্তি নিয়ে চ্যাম্পিয়নের মতো ফিরে এসেছিল তারা।’

‘মইন আলিকে তিন নম্বরে ব্যাট করতে নামানো দারুণ সিদ্ধান্ত। বেশ কিছু দুর্দান্ত ইনিংস উপহার দিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ছন্দে ছিলেন ফাফ ডু প্লেসি এবং গায়কোয়াদও। পুরোপুরি অলরাউন্ডার হয়ে উঠেছেন স্যাম কারান। এখন শুধু একটু ডেথ ওভারের বোলিং নিয়ে ভাবতে হবে', যোগ করেন গাভাস্কার।