advertisement
আপনি দেখছেন

ক্যারিয়ারে অসংখ্য অর্জন আছে সাকিব আল হাসানের। এবার একটি লজ্জার রেকর্ড গড়লেন বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। ইমরুল কায়েসকে পেছেনে ফেলে বনে গেলেন স্বীকৃত টি-টোয়েন্টিতে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ডাকের মালিক।

duck for shakibআজও রানের খাতা খুলতে পারেননি সাকিব আল হাসান

ঢাকা প্রিমিয়ার লিগ, ডিপিএলে আজ (১০ জুন) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লিজেন্ডস অব রুপগঞ্জের মুখোমুখি হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। টস জিতে আগে ব্যাট করতে নামে মোহামেডান। ষষ্ঠ রাউন্ডের এই ম্যাচে শুরুতেই রুপগঞ্জের বোলারদের তোপের মুখে পড়েছে মতিঝিল পাড়ার ক্লাবটি।

মোহামেডান ২ উইকেট হারানোর পর ব্যটিংয়ে আসেন সাকিব। তবে ছয় বল মোকাবেলা করা মোহামেডান দলপতি কোন রান না করেই ডানহাতি পেসার মোহাম্মদ শহিদের শিকার হয়ে সাজঘরে হাঁটেন, যা টি-টোয়েন্টিতে সাকিবের ২০তম ডাক।

bcb logo 2 2

দ্বিতীয় স্থানে থাকা কায়েস এখন পর্যন্ত ১৯ বার ডাক মেরেছেন। ১৭ ডাক নিয়ে তিনে আছেন বাঁহাতি স্টাইলিশ ব্যাটসম্যান সৌম্য সরকার। ১৬ বার ডাক মেরে চতুর্থ স্থানে আছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল খান। পাঁচে থাকা পেসার রুবেল হোসেনের ডাক সংখ্যা ১৫।

পাকিস্তান সুপার লিগ, পিএসএলে না গিয়ে ডিপিএলে খেলার ইচ্ছা প্রকাশ করেন সাকিব। তাই গতবারের আসরে না থাকার কারণে এবার কোনো নিলাম ছাড়াই তাকে পেয়ে যায় মোহামেডান। বিষয়টা যেন এখন গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে দেশের জনপ্রিয় এই ক্লাবটির জন্য।

চলতি ডিপিএলে এখন পর্যন্ত ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ সাকিব। ১২.১৬ গড়ে ছয় ম্যাচে করেছেন মাত্র ৭৩ রান। নেই কোনো ৩০ পার করা ইনিংস। অধিনায়কের ব্যর্থতার মতো টুর্নামেন্টে দাপট দেখাতে পারছে না মোহামেডানও।