advertisement
আপনি দেখছেন

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আগামী ১৮ জুন সাউদাম্পটনের রোজ বোলে ভারতের মোকাবেলা করবে নিউজিল্যান্ড। টেস্ট বিশ্বকাপের ফাইনাল হিসেবে খ্যাত সেই ম্যাচে কে জিতবে, এ নিয়ে চলছে তর্ক-বিতর্ক। একদল ভারতকে এগিয়ে রাখলে আরেকদল মনে করছেন চ্যাম্পিয়ন হবে নিউজিল্যান্ড।

india test team 3ভারতীয় দল

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ম্যাচ নিয়ে এবার মুখ খুললেন শোয়েব আখতার। সম্প্রতি ইনস্টাগ্রামে প্রশ্নোত্তর পর্বে এক ভক্ত শোয়েবকে জিজ্ঞাসা করেন, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জিতবে কোন দল? জবাবে পাকিস্তানের সাবেক গতি তারকা বলেন, ‘ম্যাচটি ভারত জিতে নেবে।’

প্রথম দল হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তবে অনেক কষ্ট করতে হয়েছে ভারতকে। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ জিতে প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নিয়েছে বিরাট কোহলিরা।

shoaib akhtar 1শোয়েব আখতার

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য গত ১৭ মে ইংল্যান্ডে পা রাখে নিউজিল্যান্ড। নির্দিষ্ট কোয়ারেন্টাইন এবং প্রস্তুতি শেষে এখন স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যচের টেস্ট সিরিজ খেলছে কিউইরা। তবে গত ২ জুন ইংল্যান্ডের বিমানে ওঠায় প্রস্তুতির দিক থেকে অনেক পিছিয়ে থাকবে টিম ইন্ডিয়া।