advertisement
আপনি দেখছেন

আগামী ১৮ জুন সাউদাম্পটনের রোজ বোলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। এ ম্যাচকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট, এনজেডসি। ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টন টেস্টে ৪ উইকেট পাওয়ায় এই দলে জায়গা হয়েছে স্লো লেফট আর্ম অর্থোডক্স স্পিনার আজাজ প্যাটেলের।

nz test teamনিউজিল্যান্ডের টেস্ট দল

চোটের কারণে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি কেন উইলিয়ামসন। তবে অবধারিতভাবেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে ফিরেছেন নিউজিল্যান্ডের নিয়মিত এই অধিনায়ক। জায়গা হয়েছে লর্ডস টেস্টে ইতিহাস গড়া ব্যাটসম্যান ডেভন কনওয়েরও।

ইংল্যান্ড সিরিজের দল থেকে জায়গা হারিয়েছেন ডাগ ব্রেসওয়েল, জ্যাকব ডাফি, ড্যারেল মিচেল, রচিন রবিন্দ্র এবং মিচেল সান্টনার। অফ ফর্মে থাকলেও শেষ টেস্টে ৮২ রানের দারুণ এক ইনিংস খেলার সুবাদে দলে জায়গা ধরে রেখেছেন উইল ইয়ং।

kohli and williamson 1

দল নির্বাচন নিয়ে নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টিড বলেন, ‘ফাইনাল ম্যাচের জন্য দল নির্বাচন করা অনেক কঠিন ছিল। আপনি যদি দলের প্রত্যেকটি পজিশন নিয়ে চিন্তা করেন দেখবেন এক জায়গার জন্য অনেক প্রতিদ্বন্দ্বী। কাকে রাখব, কাকে বসাবো সেটা নিয়ে অনেক দ্বিধায় ছিলাম। আশা করি এই দলটা নিয়ে ভালো কিছু হবে।’

আজাজ প্যাটেলকে দলে নেওয়া প্রসঙ্গে স্টিড বলেন, ‘আজাজের বল সত্যিই দুর্দান্ত। ইংল্যান্ডের বিপক্ষে ও দারুণ বোলিং করেছে। আমি মনে করি, এখানকার উইকেট তার পক্ষে থাকবে।’

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন, রস টেইলর, টম ল্যাথাম, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস, উইল ইয়ং, বিজে ওয়াটলিং, টম ব্লান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়াগনার, আজাজ প্যাটেল, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি।