advertisement
আপনি দেখছেন

আগামী ১৩ জুলাই শ্রীলঙ্কা-ভারতের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল। এর মধ্যেই ধাক্কা খেল শ্রীলঙ্কা ক্রিকেট দল। তাদের দুজন সাপোর্টিং স্টাফ আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এ কারণে সিরিজ কয়েকদিন পেছাতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) অনুরোধ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

sri lanka celebrating a wicket 2

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর দাবি, লঙ্কানদের অনুরোধ রাখছে বিসিসিআই। এক প্রতিবেদনে তারা জানিয়েছে, নতুন সূচিতে সিরিজ চারদিন পেছানো হচ্ছে। আগামী ১৭ জুলাই শুরু হতে পারে প্রথম ওয়ানডে। ১৯ ও ২১ জুলাই সিরিজের বাকি দুই ম্যাচ আয়োজন হতে পারে। একই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজেরও নতুন তারিখ ধার্য্য হচ্ছে।

২৪ জুলাই টি-টোয়েন্টি সিরিজ শুরুর প্রস্তাব রেখেছে লঙ্কানরা। গেল বৃহস্পতিবার করোনা টেস্টে পজিটিভ হন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার। শুক্রবার এসেছে দলটির অ্যানালিস্ট জিটি নিরোশানের আক্রান্তের খবর। দুজনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। দুজনই ক্রিকেটারদের সংস্পর্শে এসেছেন। তাই পুরো দলকে পরীক্ষা করানো হবে।

পরীক্ষায় ইতিবাচক ফল না এলে ভারতের বিপক্ষে সিরিজের জন্য নতুন করে দল ঘোষণা করতে পারেন লঙ্কান নির্বাচকরা। সেলক্ষ্যে কলম্বো ও ডাম্বুলায় আলাদা দুটি দল প্রস্তুত রেখেছে শ্রীলঙ্কা। নতুন করে দল ঘোষণার প্রয়োজন হলে মূল দল ছাড়াই ভারতের মুখোমুখি হবে লঙ্কানরা। সার্বিক পরিস্থিতি মিলিয়ে নির্ধারিত সময়ে সিরিজ আয়োজন করা সম্ভব হচ্ছে না।