advertisement
আপনি দেখছেন

ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপ কাঁপিয়ে দিয়েছেন হাসীব হামীদ। টুর্নামেন্টে নয় ম্যাচে ৪৫.৮৫ ব্যাটিং গড়ে করেছেন ৬৪২ রান। ব্যাট হাতে রানের ফোয়ারা ছড়ানোর সম্ভাব্য সেরা পুরস্কার পেলেন এ ওপেনার। পাঁচ বছর পর স্বপ্নের জাতীয় দলে ডাক পেলেন হামীদ। তাকে ইংল্যান্ড দলে ডেকে পাঠিয়েছেন নির্বাচকরা।

hameed and robinson

আগামী ৮ আগস্ট শুরু হচ্ছে ইংল্যান্ড-ভারত পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজের প্রথম দুই টেস্টের জন্য বুধবার দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ১৭ সদস্যের ঘোষিত দলে ঠাঁই হয়েছে হামীদের। দলে আছেন জফরা আর্চার, বেন স্টোকস, জস বাটলার এবং স্যাম কারানও। তবে চোটের কারণে সিরিজে নেই ক্রিস ওকস।

ঘোষিত স্কোয়াডে আলোচিত আরেক নাম অলি রবিনসন। অভিষেক টেস্টে যিনি আলো ছড়িয়েছেন। এরপর কিশোর বয়সে টুইটারে করা নারী ও ধর্মীয়বিদ্বেষ সম্পর্কিত পোস্টের জের ধরে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হন তিনি। পরে বিভিন্ন মহলের অনুরোধের প্রেক্ষিতে রবিনসনের নিষেধাজ্ঞা তুলে নেয় ইসিবি। এবার তাকে দলেও ফেরানো হলো।

haseeb hameed

২০১৬ সালে ভারত সফরে তিন ম্যাচের সিরিজের জন্য ডাক পেয়েছিলেন হামীদ। ওই সিরিজে ব্যাট হাতে বাজে পারফর্ম করে দল থেকে বাদ পড়েছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে অনেক সংগ্রাম করার পর অবশেষে হারানো জায়গা ফিরে পেয়েছেন হামীদ। এক্ষেত্রে কাউন্টি চ্যাম্পিয়নশিপে জোড়া সেঞ্চুরি ও চার হাফসেঞ্চুরি তার দলে ফেরার বন্দোবস্ত করে দিয়েছে।

ইংল্যান্ড টেস্ট দল: জো রুট (অধিনায়ক), জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, টম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, হাসীদ হামীদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলি, বেন স্টোকস ও মার্ক উড।