advertisement
আপনি দেখছেন

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন না মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম। ক্রিকেট অস্ট্রেলিয়া, সিএ’র দেওয়া কঠোর স্বাস্থ্যনীতির কারণে এবার কপাল খুলে গেল এই চারজনের।

bd team for aus seriesঅস্ট্রেলিয়া সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য গতকাল রাত পৌনে ১২টার দিকে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। আসন্ন সিরিজের জন্য জিম্বাবুয়ে সফরের দলে থাকা ক্রিকেটারদের বেছে নিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে থাকার সম্ভাবনা ছিল না মিঠুন, রুবেল, মোসাদ্দেক ও তাইজুলের। তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম ও আমিনুল ইসলাম বিপ্লবরা ছিটকে পড়ায় এই চারজনকে জৈব সুরক্ষা বলয়ে রেখে দিয়েছিল বিসিবি। এখন তাদের নিয়েই অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা করা হল।

ban vs aus logo

ক্রিকেট অস্ট্রেলিয়ার শর্ত অনুযায়ী জৈব সুরক্ষা বলয়ের বাইরে থাকা ক্রিকেটারদের অন্তত সিরিজ শুরুর ১০ দিন আগে বলয়ের মধ্যে প্রবেশ করতে হবে। সে মারপ্যাঁচে ক্যাঙ্গারুদের বিপক্ষে খেলতে পারছেন না মুশফিক, লিটন, তামিম এবং বিপ্লবরা।

আগামী ৩ আগস্ট প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া। পরের চার ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সবগুলো ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায়। অজিদের বিপক্ষে এটা বাংলাদেশের প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেন।