advertisement
আপনি দেখছেন

আগামী ৬ আগস্ট থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবি কর্তৃক শুরু হতে যাচ্ছে কাশ্মির প্রিমিয়ার লিগ, কেপিএলের প্রথম আসর। কুড়ি ওভারের এই টুর্নামেন্ট বন্ধ করতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল, আইসিসিকে চিঠি দিয়েছে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআই।

kpl logo 1

কাশ্মির প্রিমিয়ার লিগে অংশগ্রহণ না করতে ইতোমধ্যে বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটারকে হুমকি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই সাথে সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ডগুলোকেও কেপিএলে খেলোয়াড় না পাঠাতে অনুরোধ করেছে তারা। এবার টুর্নামেন্টটিকে স্বীকৃতি না দিতে আইসিসির কাছে লিখিত আবেদন করল বিসিসিআই।

কেপিএলের প্রথম আসরে নিবন্ধন করেছেন দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস, শ্রীলঙ্কার তিলকারত্নে দিলশান, ইংল্যান্ডের ম্যাট প্রিয়র, মন্টি পানেসার, ফিল মাস্টার্ড ও ওয়াইস শাহ। এদের সবাইকে বিসিসিআই বলেছে, কেপিএলে অংশগ্রহণ করলে কোনো ধরনের ক্রিকেটীয় কার্যক্রমের জন্য ভারতে প্রবেশ করতে দেওয়া হবে না।

icc and bcci logo

ভারতের হুমকির পরও কেপিএলে খেলবেন দিলশান। তার দল মুজাফফরবাদ টাইগার্সের মালিক আরশাদ খান তানোলি বিষয়টি নিশ্চিত করেছেন। তানোলির মনে করেন, সাবেক লঙ্কান তারকার কাশ্মিরে খেলার সিদ্ধান্ত ভারতীয় বোর্ডের মুখে রীতিমতো চপেটাঘাত।

গণমাধ্যমকে তানোলি বলেন, ‘কাশ্মির প্রিমিয়ার লিগে দিলশানের অংশগ্রহণ বিসিসিআই ও ভারতের মুখে চপেটাঘাত। দিলশানের সঙ্গে আমার কথা হয়েছে। সে কেপিএল খেলতে মুখিয়ে আছে। এরই মধ্যে পাকিস্তানের ভিসার আবেদন করেছে। পাকিস্তান ও কাশ্মির সমর্থকদের পক্ষে তাকে স্বাগত জানাই।’

কেপিএলের ছয়টি দল হলো- ওভারসিজ ওয়ারিয়র্স, মুজাফফরবাদ টাইগার্স, রাওয়ালকোট হকস, বাঘ স্ট্যালিয়নস, মিরপুর রয়্যালস এবং কোটলি লায়নস। দলগুলোর অধিনায়কের দায়িত্ব পালন করবেন যথাক্রমে ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, শহিদ আফ্রিদি, শাদাব খান, শোয়েব মালিক ও কামরান আকমল।