advertisement
আপনি দেখছেন

দুই জনই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। গৌতম গম্ভীর এবং মহেন্দ্র সিং ধোনির মধ্যকার দ্বৈরথ তবে কি ক্রমশ অবসরের দিকে এগোচ্ছে— এমন প্রশ্নেই আপাতত উত্তাল ভারতের ক্রিকেট অঙ্গন। আজ বুধবার চেন্নাই সুপার কিংসের অধিনায়কের কাছে একটা বিশেষ আবদার করে বসেছেন গম্ভীর। তার ইচ্ছা হলো— এবারের আইপিএলের দ্বিতীয় পর্বে মাহি যেন ৪ নম্বরে ব্যাট করতে নামেন।

gambhir and dhoni iplগৌতম গম্ভীর ও মহেন্দ্র সিং ধোনি

আইপিএল টুর্নামেন্ট ২০২১ এর দ্বিতীয় পর্ব আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। এই পর্বেও চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন ক্যাপ্টেন কুল। প্রথম ম্যাচেই মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামবে তার দল।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর একটি টেলিভিশন চ্যানেলকে সাক্ষাৎকার দিতে গিয়ে চেন্নাই সুপার কিংস দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে মুখ খুললেন। তার মতে, চেন্নাইয়ের ব্যাটিং অর্ডার নিয়ে ধোনির এবার চিন্তা-ভাবনা করার প্রয়োজন আছে।

ipl logo 2আইপিএল লোগো

গৌতম গম্ভীর বললেন, এমএস ধোনি এমন একজন ক্রিকেটার, যিনি ৪ অথবা ৫ নম্বরেই ব্যাট করতে বেশি স্বচ্ছন্দবোধ করেন। অথচ চলতি আইপিএল টুর্নামেন্টের প্রথম পর্বে আমরা দেখেছি, তিনি অধিকাংশ ম্যাচেই ৬ অথবা ৭ নম্বরে ব্যাট করতে নেমেছেন। এমনও সময় গেছে যে, নিজের আগে স্যাম কারনকেও ব্যাটে পাটিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গৌতম গম্ভীরের নেতৃত্বে দুই বার আইপিএল খেতাব জয় করেছে কলকাতা নাইট রাইডার্স, কেকেআর। নাইট ব্রিগেডের এই প্রাক্তন অধিনায়ক বলেন, ধোনি আপাতত দলের উইকেটরক্ষক এবং মেন্টর হিসেবে কাজ করতে চাইছেন। কিন্তু উনি যদি ওপরের দিকে ব্যাট করতে না আসেন, তাহলে সেটা আগামী ভবিষ্যতে চেন্নাই সুপার কিংসের ক্ষতি হবে।

গম্ভীর আরও বলেন, যতদিন যাচ্ছে, বিষয়টা আরও জটিল হচ্ছে। কারণ আন্তর্জাতিক ক্রিকেট থেকে ইতোমধ্যেই অবসর গ্রহণ করেছেন উনি। তাছাড়া আইপিএল যথেষ্ট কঠিন একটা টুর্নামেন্ট। এটা ক্যারিবিয়ান ক্রিকেট লিগ কিংবা অন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের মতো তেমন সহজ নয়। এটা এমন একটা টুর্নামেন্ট, যেখান বিশ্বখ্যাত বোলারদের বিরুদ্ধে আপনাকে পারফর্ম করতে হয়।

গম্ভীরের শেষ কথা— চেন্নাই সুপার কিংস দলের টপ অর্ডারের জ্বলে উঠাটাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে আমি মনে করি। চলতি টুর্নামেন্টের প্রথম পর্বে আদতে সেটা দেখাই যায়নি।