advertisement
আপনি দেখছেন

ভারতের সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটের ভবিষ্যত অধিনায়ক ভাবা হতো রোহিত শর্মাকে। বিরাট কোহলি টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ার পর বিষয়টা আবার সামনে উঠে এসেছে। বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির প্রধান মদন লাল জানালেন, কুড়ি ওভারের ক্রিকেটে ভারতের পরবর্তী অধিনায়ক হতে যাচ্ছেন রোহিত।

kohli and rohit 1কোহলি এবং রোহিত

গতকাল হঠাৎ করেই টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন কোহলি। সময়ের অন্যতম সেরা এই ব্যাসটম্যান জানান, আসন্ন বিশ্বকাপের পর তিনি আর টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়কত্ব করবেন না।

গণমাধ্যমকে মদন লাল বলেন, ‘পরের অধিনায়ক রোহিত শর্মা। এটা নিয়ে আলোচনার দরকারই নেই। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্বে ও অনেক সফল। আগামী দিনে ভারতীয় ক্রিকেট কী ভাবে এগিয়ে যাবে তা জয় শাহ বলে দিয়েছে। রোহিত সহ-অধিনায়ক ছিল। কোহলির সঙ্গে ওর কাজ করার অভিজ্ঞতাও আছে।’

‘নির্বাচকরা ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক নিয়ে আলোচনা করে কি না সেটা দেখার বিষয়। কোহলি টেস্ট এবং ওয়ানডেতে দারুণ নেতৃত্ব দিয়েছে। কোনও শিরোপা না জিতলেও সে দুর্দান্ত একটা দল গড়েছে। রোহিত কেমন নেতৃত্ব দিচ্ছে সেদিকেও নজর রাখতে হবে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ও যদি ভাল নেতৃত্ব দেয় তবে নির্বাচকদের আলোচনায় উঠে আসবে।’ যোগ করেন মদন লাল।