advertisement
আপনি দেখছেন

প্রায় দেড় যুগ পর পাকিস্তানের মাটিতে পা দিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। খেলার কথা ছিল ৩ ওয়ানডে এবং ৫ টি-টোয়েন্টি। আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে মাঠে গড়াবে প্রথম ওয়ানডে, সেই লক্ষ্যে সব প্রস্তুতিও নেওয়া হয়েছে। মাঠে ঢোকার জন্য দর্শকরাও অপেক্ষায় ছিলেন। কিন্তু হঠাৎ করেই আকাশ ভেঙে পড়ার মতো খবর, নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল!

pak nz t20 20 newনিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল

এমন বিবৃতি এসেছে নিউজিল্যান্ড ক্রিকেট দলের পক্ষ থেকে। কারণ হিসেবে বলা হয়েছে ‘নিরাপত্তাজনিত সমস্যা’। কিন্তু এই সমস্যার সুস্পষ্ট কোনো ব্যাখ্যা দেওয়া হয়নি।

গতকালও রাওয়ালপিন্ডিতে ঠিকঠাকভাবে অনুশীলন করা কিউইদের হঠাৎ করে কী কারণে নিরাপত্তা নিয়ে প্রশ্ন জাগলো, সেই প্রশ্নের উত্তর খুঁজে পাওয়া যাচ্ছে না। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও এ ব্যাপারে কোনো কিছু জানানো হয়নি।

নিউজিল্যান্ড দলের বিবৃতিতে শুধু এটুকু বলা হয়েছে, পাকিস্তানে খেলতে নিউজিল্যান্ড সরকারের সতর্কতামূলক নির্দেশনা বেড়ে গেছে। এছাড়া, দলের সঙ্গে থাকা নিরাপত্তা উপদেষ্টারা না খেলার পক্ষে মত দিয়েছেন। সবকিছু বিবেচনায় নিয়ে মাঠে না নামার সিদ্ধান্ত নিয়েছেন তারা। এখন যত দ্রুত সম্ভব, পাকিস্তান ত্যাগ করবে নিউজিল্যান্ড ক্রিকেট দল।