advertisement
আপনি দেখছেন

দীর্ঘ দেড় যুগ পর পাকিস্তানের মাটিতে পা রেখেছিল নিউজিল্যান্ড। অথচ মাঠে ম্যাচ গড়ানোর আগেই সফর বাতিল করে দিল সফরকারীরা। নিরাপত্তার অজুহাত দেখিয়ে তাদের এই একতরফা সিদ্ধান্তে যত না পাকিস্তানিরা ক্ষুব্ধ হয়েছেন, তার চেয়ে বেশি চটেছেন মাত্র তিন দিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের, পিসিবি, চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়া রমিজ রাজা। এ ঘটনায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে, আইসিসি, যাওয়ার হুমকি দিয়েছেন তিনি।

ramiz raja pcb chairman

বলা হয়, পাকিস্তানে সব সময়ই নিরাপত্তা নিয়ে একটা শঙ্কা থাকে। সম্প্রতি পার্শ্ববর্তী আফগানিস্তানে তালেবান ক্ষমতা দখল করায় পাকিস্তানেও শঙ্কা বেড়ে গেছে। নিরাপত্তা নিয়ে সেই শঙ্কাকেই কারণ হিসেবে পেশ করেছে নিউজিল্যান্ড। শুধু তাই নয়, তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের এই সিরিজই বাতিল করে দিয়েছে।

দায়িত্ব নেয়ার পর এটিই ছিল প্রথম সিরিজ। স্বাভাবিকভাবেই নিউজিল্যান্ডের আচরণে সবচেয়ে বেশি কষ্ট পেয়েছেন রমিজ রাজা। নিজের কষ্টের কথাটা টুইটারে যেমন বলে দিয়েছেন, পাশাপাশি কিউইদের এমন আচরণের বিরুদ্ধে আইসিসিতে যাওয়ার হুমকি দিয়েছেন পিসিবির নবনির্বাচিত এই চেয়ারম্যান। তিনি বলেছেন, অনেক পাগলাটে একটা দিন অতিবাহিত হল। আমাদের খেলোয়াড় ও সমর্থকদের জন্য খুব খারাপ একটা দিন।

pakistan and new zealand captainসিরিজের আগে গতকাল বৃহস্পতিবার দুই দলের অধিনায়ককে নিয়ে ট্রফি উন্মোচন করা হয়

নিউজিল্যান্ডের এ রকম হঠাৎ একতরফা সিদ্ধান্তে সফর বাতিল করায় প্রশ্ন তুলেছেন রমিজ রাজা। তার মতে, নিরাপত্তা হুমকির অজুহাত দেখিয়ে এভাবে একপক্ষীয় সিদ্ধান্ত নিয়ে সফর বাতিল করা খুবই হতাশাজনক। কারণ তারা যে নিরাপত্তা হুমকির কথা বলছে, সে ব্যাপারে পাকিস্তানকে কোনো কিছু না জানিয়েই সফর বাতিল করেছে নিউজিল্যান্ড।

কিউইদের এমন আচরণে বিস্মিত রমিজ রাজা প্রশ্ন করে টুইটারে বলছেন, নিউজিল্যান্ড কোন দুনিয়ায় বাস করে? পাশাপাশি নিউজিল্যান্ডকে আইসিসির দরবারে নিয়ে যাওয়ার হুমকিও দিয়েছেন পিসিবির চেয়ারম্যান। বলেছেন, আইসিসির দরবারে আমাদের জবাব পাবে নিউজিল্যান্ড।

উল্লেখ্য, রাওয়ালপিন্ডিতে আজ শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তার শঙ্কা দেখিয়ে ম্যাচের ঠিক আগ মুহূর্তে সফরই বাতিল করে নিউজিল্যান্ড। অথচ ওয়ানডে সিরিজের পর লাহোরে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল সফরকারীদের।