advertisement
আপনি দেখছেন

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল নিয়ে বিতর্ক কম হয়নি। বিতর্কের রেশ এখনো আছে। সবচেয়ে বেশি বিতর্ক হচ্ছে শিখর ধাওয়ান ও যুভেন্দ্র চাহালকে বাদ দেওয়া নিয়ে। এনিয়ে নির্বাচকদের ধুয়ে দিয়েছেন সাবেক ক্রিকেটাররা। ভারতীয় ওপেনার অবশ্য বাদ পড়া নিয়ে মুখে কুলুপ এঁটে আছেন। তবে ফুঁসে উঠেছেন চাহাল। সুযোগ বুঝে নির্বাচকদের ধুয়ে দিয়েছেন এই রিস্ট স্পিনার।

chahal india

ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক চেতন শর্মা। চাহালের লক্ষ্যবস্তু তিনিই। ভারতীয় স্পিনার অবশ্য সরাসরি নয়, পরোক্ষভাবে খোঁচা দিয়েছেন। শনিবার আকাশ চোপড়ার সঙ্গে টুইটার আড্ডায় প্রশ্ন রাখা হয়, ‌'আইপিএলে প্রথম একাদশ কেমন হতে পারে?' উত্তরে চাহাল বলেছেন, ‌‌'ফাস্টার (দ্রুতগতির) স্পিনার চাই।' তিন শব্দে ভারতীয় নির্বাচকদের জবাবটা দিয়েছেন চাহাল।

কারণ চাহালের বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়ার নেপথ্যে গতি একটা ফ্যাক্টর ছিল নির্বাচকদের কাছে। তার বদলে রাহুল চাহারকে দলে নিয়েছেন নির্বাচকরা। কেন চাহালকে বাদ দিয়ে চাহারকে নেওয়া হলো- এমন প্রশ্নে প্রধান নির্বাচক চেতনের ব্যাখ্যা ছিল, ‌'চাহালকে নিয়ে আলোচনা হলেও আমরা রাহুলকে বেছে নেই। কারণ চাহার অনেক জোরে বল করতে পারে; উইকেট থেকে বাড়তি সুবিধা নিতে পারে। এ জন্যই ওকে দলে নেওয়া হয়েছে।'

গতির ‌'অজুহাতে' দল থেকে বাদ পড়াটা মেনে নিতে পারছেন না চাহাল। অপমানের জবাব টুইটারে খোঁচা মেরেই দিয়েছেন তিনি।

অবশ্য জাতীয় দলের হয়ে ভালো পারফর্ম করলেও এবারের আইপিএলের প্রথমপর্বে খুব একটা সুবিধা করতে পারেননি চাহাল। সাত ম্যাচে মাত্র চার উইকেট নিয়েছিলেন তিনি। দ্বিতীয়পর্বে এই ব্যর্থতা কাটিয়ে উঠতে পারবেন তো চাহাল?