advertisement
আপনি দেখছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের গত আসরে প্রথম পর্ব থেকেই বিদায় নিয়েছিল চেন্নাই সুপার কিংস। এবারের প্রেক্ষপট ভিন্ন। শুরু থেকেই দুর্দান্ত তারা। সেই ধারাবাহিকতায় প্রথম কোয়ালিফায়ারে গতকাল মহেন্দ্র সিং ধোনির দারুণ ফিনিশিংয়ে দিল্লি ক্যাপিটালসকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নিয়েছে ইয়োলো জার্সিধারীরা।

csk won by 4 wicketsপ্রথম দল হিসেবে ফাইনালে জায়গা করে নিয়েছে চেন্নাই

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নামে দিল্লি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান তোলে তারা। পরে ২ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই। অবশ্য শুরুটা ভালো হয়নি তাদের। দলীয় ৩ রানে সাজঘরে ফেরেন ফাফ ডু প্লেসি। দ্বিতীয় উইকেটে ১১০ রান যোগ করেন গায়কোয়াদ ও রবিন উথাপ্পা। টম কারানের শিকার হওয়ার আগে ৪৪ বলে ৭ চার এবং ২ ছয়ের মারে ৬৩ রান করেন উথাপ্পা।

কোন রান না করেই ফিরে যান শার্দুল ঠাকুর। মাত্র ১ রান আসে আম্বাতি রাইডুর ব্যাট থেকে। সর্বোচ্চ ৭০ রানের ইনিংস খেলে ফিরে যান গায়কোয়াদ। ৫০ বলের মোকাবেলায় ৫ চার এবং ২ ছয় হাঁকান এই ওপেনার। শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের দরকার ছিল ১৩ রান। প্রথম বলে আউট হন ১৬ রান করা মইন আলি। এরপর অবশ্য বিপদ আর বাড়েনি। পরের তিন বলে টানা তিন চার মেরে ম্যাচ হাতের মুঠোয় নিয়ে আসেন ধোনি। ৬ বলে ১৮ রানে অপরাজিত থাকেন ভারতের সাবেক অধিনায়ক। ৩ উইকেট নেন কারান।

csk won by 4 wickets 2শেষ ওভারে দারুণ ব্যাটিং করেছেন ধোনি

দিল্লির হয়ে ঝড়ো ব্যাটিং করেন পৃথ্বী শ। ৩৪ বলে ৬০ রানের ইনিংস খেলেন এই ডানহাতি ওপেনার। ৫১ রান আসে পন্তের ব্যাট থেকে। ৩৫ বলে ৩ চারের পাশাপাশি ২ ছয় মারেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। শেষ দিকে ২৪ বলে ৩৭ রান করেন শেমরন হেটমায়ার। ২৯ রানের বিনিময়ে ২ উইকেট নেন জস হ্যাজলউড।