advertisement
আপনি দেখছেন

বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতি হিসেবে সম্ভাব্য সবচেয়ে কঠিন প্রতিপক্ষের সঙ্গে খেলল বাংলাদেশ। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে গা গরমের ম্যাচে খুব একটা সুবিধা করতে পারেনি টাইগাররা। সাদামাটা ব্যাটিং আর নির্বিষ বোলিংয়ে লঙ্কানদের কাছে অসহায় আত্মসমার্পণ করে মাহমুদউলল্লাহ রিয়াদবিহীন বাংলাদেশ।

mustafiz ua 2021

আজ মঙ্গলবার আবুধাবিতে আইসিসির নির্ধারিত প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে চার উইকেটে হেরেছে টাইগাররা। আগে ব্যাট করতে নেমে সাত উইকেটে ১৪৭ রানের মাঝারি মানের সংগ্রহ তোলে বাংলাদেশ। জবাব দিতে নেমে ছয় উইকেট হারিয়ে এক ওভার বাকি থাকতে জয় তুলে নেয় লঙ্কানরা।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেছেন সৌম্য সরকার। বাকিদের কেউ যেতে পারেননি কুড়ির ঘরে। লিটন ১৬, সোহান ১৬, শেখে মেহেদী হাসান ১৬, মুশফিক ১৩, নাঈম শেখ ১১ ও আফিফ ১১ রান করেন। ইনজুরির কারণে ম্যাচটি খেলেননি নিয়মিত অধিনায়ক মাহমদুউল্লাহ।

ব্যাট হাতে আলো ছড়ানো মেহেদি বল হাতে দুর্দান্ত করেছেন। লঙ্কানদের পতন হওয়া উইকেটের তিনটি নিয়েছেন এই স্পিনার। যদিও তাতে শ্রীলঙ্কার জয় আটকানো যায়নি। লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৫৮ রানে অজেয় থাকেন আভিশকা ফার্নান্দো। ২৩ রান এসেছে করুনারত্নের ব্যাট থেকে।

ম্যাচে দর্শক সারিতে ছিলেন দেশ সেরা পেসার মোস্তাফিজুর রহমান। ম্যাচে সতীর্থদের জন্য পানি, তোয়ালে ও ব্যাট টানতে দেখা গেছে তাকে। ফিজ বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিলেও সাকিব আল হাসানের জন্য অপেক্ষা করতে হচ্ছে। ফিজের দল রাজস্থান বিদায় নিলেও আইপিএলে এখনো টিকে আছে সাকিবের কলকাতা।