advertisement
আপনি দেখছেন

শ্রীলঙ্কার সাথে প্রথম প্রস্তুতি ম্যাচে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ। আত্মবিশ্বাসের পালে হাওয়া দেওয়ার জন্য আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না লাল-সবুজের দলের জন্য। কিন্তু ব্যাটে-বলে ব্যর্থতার পরিচয় দিয়ে ৩৩ রানে হেরে গেছে লিটন কুমার দাসরা।

ireland won by 33 runsবাংলাদেশকে হারিয়েছে আয়ারল্যান্ড

আবুধাবিতে টস জিতে আগে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। গ্যারেথ ডিলানির ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭৭ রান তোলে তারা। ৫০ বলে ৮৮ রানের অপরাজিত ইনিংস খেলেন ডিলানি। ২২ বলে ২৫ রান করেন অ্যান্ড্রু বালবার্নি। হ্যারি ট্যাক্টর ও পল স্টার্লিংয়ের ব্যাট থেকে আসে যথাক্রমে ২৩ এবং ২২ রান।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলে রাজস্থানের হয়ে দারুণ বোলিং করা মোস্তাফিজুর রহমান আয়ারল্যান্ডের বিপক্ষে বেশ খরুচে ছিলেন। ৪ ওভারে দিয়েছেন ৪০ রান। আরেক বাঁহাতি পেসার শরিফুল ইসলাম দিয়েছেন ৪১ রান। এদের ব্যর্থতার দিনে সফল ছিলেন তাসকিন আহমেদ। ৪ ওভারে ২৬ রানের বিনিময়ে ২ উইকেট নেন ঢাকার এই স্পিড স্টার।

bangladesh cricket board logo 1

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধস নামে বাংলাদেশ শিবিরে। একে একে ফিরে যান লিটন কুমার দাস, নাইম শেখ, মুশফিকুর রহিমর। কিছুটা প্রতিরোধ গড়ার আভাস দিয়ে ১৬ বলে ১৭ রান করে আউট হন আফিফ হোসেন ধ্রুব। ভালো খেলতে থাকা সৌম্য সরকার রান আউটের ফাঁদে পড়ার আগে করেন ৩৭ রান।

সর্বোচ্চ ৩৮ রান করেন নুরুল হাসান সোহান। ২৪ বলের মোকাবেলায় ৬ চার হাঁকান খুলনার এই উইকেটকিপার ব্যাটসমান। ১১ বল খেলা তাসকিনের ব্যাট থেকে আসে ১৪ রান। পুরো ২০ ওভারে ১০ উইকেটে ১৪৪ রান করে বাংলাদেশ। জশুয়া ও ইয়ং নেন দুটি করে উইকেট।