advertisement
আপনি দেখছেন

শুরুটা ভালো করার যথেষ্ট সুযোগ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু নিজেদের ভুলে শ্রীলঙ্কার বিপক্ষে হাতের মুঠোয় থাকা ম্যাচটা ফসকে গেছে। তাতে মন ভেঙেছে কোটি কোটি ভক্তের। সেই সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার সমীকরণটা কঠিন হয়ে গেছে। এতসব বিষয় না ভেবে আজ ইংল্যান্ডের বিপক্ষে লড়াই করতে প্রস্তুত মাহমুদউল্লাহ রিয়াদের দল।

bangladesh vs england 1আজ বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। পিঠের পুরনো ইনজুরি নতুন করে দেখা দেওয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন মোহাম্মদ সাইফুদ্দিন। কুড়ি ওভারের বিশ্বমঞ্চে শুরু থেকেই দলকে ভরসা দিয়ে আসছিলেন এই সিমিং অলরাউন্ডার। তার পরিবর্তে ডানহাতি পেসার রুবেল হোসনকে মূল দলে নিয়েছে ম্যানেজম্যান্ট।

অনেকেই মনে করেন, বাংলাদেশ প্রথম ম্যাচ হেরেছে রিয়াদের ভুল নেতৃত্ব আর লিটন দাসের ক্যাচ মিসের কারণে। কিন্তু ওটিস গিবসন অতীত নিয়ে পড়ে থাকতে চান না। ভয়ডরহীন ক্রিকেট খেলে ইংল্যান্ডের বিপক্ষে দারুণ কিছু করার আশাবাদ ব্যক্ত করেছেন টাইগারদের বোলিং কোচ, ‘ইংল্যান্ডের ব্যাটিং লাইন অনেক শক্তিশালী। তারা সব সময় আক্রমণাত্মক ব্যাটিং করে থাকে। আমাদের ভয় পেলে চলবে না। মাথা ঠাণ্ডা রেখে সঠিক পরিকল্পনা ও দক্ষতার সঙ্গে বোলিং করতে হবে।’

eng vs bdপ্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ

প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। এরপরও বাংলাদেশের বিপক্ষে ম্যাচকে চ্যালেঞ্জ হিসেবেই নিচ্ছেন দলটির তারকা ক্রিকেটার জস বাটলার, ‘বিশ্বকাপের শুরুতে জয় পাওয়া অসাধারণ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমরা নিজেদের সেরাটা দিয়েছি। এখন বাংলাদেশের সাথে লড়তে হবে। ওরা চ্যালেঞ্জ নিয়ে অপেক্ষা করছে। আমরাও প্রস্তুত।’

‘আমরা বাংলাদেশের সাথে আগে কখনও টি-টোয়েন্টি খেলিনি। এজন্য চ্যালেঞ্জটা একটু বেশি থাকবে। ওদের একাধিক অভিজ্ঞ ক্রিকেটার আছে। ওয়ানডে খেলেই বুঝেছি ওরা কতটা বিপজ্জনক দল। বিপক্ষে দল নিয়ে কাজ করে যাচ্ছি। এর পাশাপাশি নিজেদের প্রস্তুতির দিকেও খেয়াল রাখছি।’ যোগ করেন বাটলার।