advertisement
আপনি দেখছেন

আইসিসি টি-২০ বিশ্বকাপের মাঝপথে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন সাকিব আল হাসান। বিশ্বকাপ শেষের আগেই যুক্তরাষ্ট্রে ফিরে যান তিনি। গত ২১ নভেম্বর আবারও দেশে ফেরেন বাঁহাতি এ অলরাউন্ডার। টি-২০ সিরিজ মিস করলেও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলার আশায় ফিরে আসেন তিনি।

bangladesh team without sakibবাংলাদেশ দল, ইনসেটে সাকিব

কিন্তু শেষ পর্যন্ত সিরিজের প্রথম টেস্টে খেলতে পারছেন না সাকিব। হ্যামস্ট্রিং ইনজুরি পুরোপুরি সেরে উঠেনি তার। বাংলাদেশের প্রথম টেস্টের দলে রাখা হয়েছিল সাকিবকে। তবে উল্লেখ করা ছিল, ফিট হলেই খেলতে পারবেন তিনি।

আজ জাতীয় দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো, বিসিবির মেডিক্যাল বিভাগের স্টাফরা মিলে সাকিবের ইনজুরি পর্যবেক্ষণ করেছেন। এমআরআইও করা হয়েছে তার পায়ের। উল্লেখযোগ্য উন্নতি না হওয়ায় প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন সাকিব। তবে দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন কিনা সেটিও স্পষ্ট নয়। মঙ্গলবার জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বিষয়টি নিশ্চিত করেছেন।

pakistan team 4পাকিস্তান দল

সিরিজের প্রথম টেস্ট খেলতে আজ বিকেলে চট্টগ্রামে চলে গেছে বাংলাদেশ, পাকিস্তান দল। একই চার্টার্ড ফ্লাইটেই গেছে দুই দল। তবে ইনজুরি ভালো না হওয়ায় চট্টগ্রাম যাননি সাকিব। ঢাকায় তার রিহ্যাব চলবে।

বিসিবির মিডিয়া বিভাগ থেকে জানা গেছে, টি-২০ সিরিজ শেষে আজ বিকেলে নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি এবং বাংলাদেশের কোচিং স্টাফরা চট্টগ্রামে গিয়েছেন। প্রথম টেস্ট দলের বাকি সব ক্রিকেটার চট্টগ্রামে রয়েছেন।

উল্লেখ্য, আগামী ২৬ নভেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট।