advertisement
আপনি দেখছেন

ঢাকা সফররত পাকিস্তান ক্রিকেট দল বাংলাদেশ সরকারের অনুমতি না নিয়ে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের জাতীয় পতাকা প্রদর্শন করে অনুশীলন করে। এ ঘটনায় দেশটির ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলা নেওয়ার জন্য আবেদন করা হয়েছিল। তবে আদালত সেই আবেদন খারিজ করে দিয়েছেন।

pakistan cricket team flag practice caseপতকা টাঙিয়ে পাকিস্তান ক্রিকেট দলের অনুশীলন, সাম্প্রতিক ছবি

আজ বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, সিএমএম, আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক এ আদেশ দেন। একই আদালতের বেঞ্চ সহকারী পারভেজ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন ।

আদেশে আদালত উল্লেখ করেন, সরকারের কোনো অনুমোদন নেই এ মামলা করার জন্য। তাই মামলা নেওয়ার আবেদন খারিজ করা হলো।

cmm cort dhakaঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত

এর আগে আজ সফররত পাকিস্তান টিমের ২১ জন সদস্যের বিরুদ্ধে একই আদালতে মামলার আবেদন করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন। এরপর বাদীর জবানবন্দি গ্রহণ করেন আদালত। একই সঙ্গে নথি পর্যালোচনা করে পরে আদেশ দিবেন বলে জানান বিচারক। পরে আবেদনটি খারিজ করা হয়।

মামলার আবেদনে যাদের আসামি করা হয় তারা হলেন— পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম, কোচ সাকলাইন মুস্তাক, ম্যানেজার মনসুর রানা। এ ছাড়া অন্যদের মধ্যে রয়েছেন ফখর জামান, আসিফ আলী, শাদাব খান, হায়দার আলী, হারিস রউফ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান, খুশদিল শাহ, হাসান আলী, ইফতেখার আহমেদ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শোয়েব মালিক, শাহনেওয়াজ দাহানি, ওসমান কাদিরম, শহীদ আসলাম, সরফরাজ আহমেদ এবং শাহীন শাহ আফ্রিদি।