advertisement
আপনি দেখছেন

০৫:১৫: দলীয় ৪৯ রানেই চার উইকেট হারিয়েছিল বাংলাদেশ। এরপর আর কোন বিপদ হতে দেননি লিটন কুমার দাস এবং মুশফিকুর রহিম। পঞ্চম উইকেটে ২০৪ রানের নিরবচ্ছিন্ন জুটি গড়েন এই দুইজন। তাতেই চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান করেছে স্বাগতিকরা।

bd 1st innings 3

০৪:১৭: শুরুতেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল বাংলাদেশ। এরপর মুশফিকুর রহিমকে নিয়ে শক্ত হাতে প্রতিরোধ গড়ে তুলেন লিটন কুমার দাস। সেই সাথে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন দিনাজপুরের এই উইকেটকিপার ব্যাটসম্যান।

১২:০৪: প্রথম ইনিংসের প্রথম সেশনে দাপট দেখিয়েছে পাকিস্তান। ৬৯ রানের বিনিময়ে বাংলাদেশের ৪ উইকেট তুলে নিয়েছে তারা। লাঞ্চের পর মুশফিকুর রহিম ৫ এবং লিটন কুমার দাস ১১ রানে ব্যাট করতে নামবেন। সফরকারীদের হয়ে একটি করে উইকেট নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি, ফাহিম আশরাফ ও সাজিদ খান।

১১:২৫: চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসের শুরুটা ভালো হল না বাংলাদেশের। দলীয় ৪৯ রানেই ৪ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। সাজঘরে ফিরেছেন সাইফ হাসান, সাদমান ইসলাম অনিক, নাজমুল হোসেন শান্ত এবং মমিনুল হক সৌরভ।

১০:৩৭: সাইফ হাসানের বিদায়ের পর দায়িত্বশীলতার পরিচয় দিতে পারলেন না সাদমান ইসলাম অনিক। ডানহাতি পেসার হাসান আলির লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরে গেছেন এই ওপেনার। তার আগে ৩ চারের মারে ১৪ রান করেন সাদমান।

১০:২০: শুরু থেকেই ওয়ানডে মেজাজে ব্যাট করছিলেন সাইফ হাসান। তবে সেটাকে বেশিদূর টেনে নিতে পারলেন না। শাহিন শাহ আফ্রিদির করা ইনিংসের পঞ্চম ওভারের তৃতীয় বলে আবিদ আলির হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৪ রানে ফিরে গেছেন ঢাকার এই ব্যাটসম্যান।

০৯:৪৯: গত আড়াই বছরে একাধিকবার জাতীয় দলে ডাক পেয়েছেন ইয়াসির আলি রাব্বি। তবে কিছুতেই অভিষেক হচ্ছিল না। অবশেষে আজ পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পথচলা শুরু হল চট্টগ্রামের এই টপ অর্ডার ব্যাটসম্যানের।

০৯:৩৫: দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মমিনুল হক সৌরভ।

এর আগে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রতিটাতেই হেরে ধবল ধোলাইয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। এবার সাদা পোশাকের ক্রিকেটে ঘুরে দাঁড়িয়ে সে ক্ষতে প্রলেপ দিতে চাইবে লাল সবুজের প্রতিনিধিরা।

বাংলাদেশের জন্য কাজটা মোটেও সহজ হবে না। চোটের কারণে এই সিরিজে খেলছেন না দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান এবং তামিম ইকবাল খান। অন্যদিকে দিন দুয়েক আগে আনুষ্ঠানিক অবসরের ঘোষণা দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাই পাকিস্তানের বিপক্ষে অনভিজ্ঞদের নিয়ে লড়াই করতে হবে মুশফিক, মমিনুলদের।