advertisement
আপনি পড়ছেন

০৫:৩০: ৪৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ব্যাটিং ধ্বসে নামে বাংলাদেশ শিবিরে। তৃতীয় দিন শেষে ৩৯ রানে ৪ উইকেট হারিয়েছে তারা। মুশফিকুর রহিম ১২ এবং ইয়াসির আলি রাব্বি ৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করবেন।

bd 2nd innings 2

০৩:০৫: তাইজুল ইসলামের ঘূর্ণি বোলিংয়ে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৪৪ রানের লিড নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের করা ৩৩০ রানের জবাবে ২৮৬ রানে অলআউট হয়েছে পাকিস্তান। সর্বোচ্চ ১৩৩ রান করেন আবিদ আলি। ১২ চারের পাশাপাশি ২ ছয় মারেন এই ডানহাতি ওপেনার। 

আরেক ওপেনার আব্দুল্লাহ শফিকের ব্যাট থেকে আসে ৫২ রান। ফাহিম আশরাফ খেলেন ৩৮ রানের ইনিংস। ১১৬ রানের বিনিময়ে ৭ উইকেট নিয়েছেন তাইজুল। এবাদত হোসেনের শিকার ২ উইকেট।

১০:৪০: তৃতীয় দিনের শুরুতেই আব্দুল্লাহ শফিক ও আজহার আলিকে আউট হতে দেখেছেন। তবে অন্যপ্রান্তে দৃঢ়তা নিয়ে টিকে ছিলেন আবিদ আলি। তার ফলাফল পেলেন এই ডানহাতি ওপেনার। ৯ চার এবং ২ ছয়ের মারে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছে গেছেন আবিদ।

১০:২৬: দ্বিতীয় দিনে বাংলাদেশি বোলারদের বুড়ো আঙুল দেখিয়ে এক চেটিয়া ব্যাট করে গেছেন পাকিস্তান দুই ওপেনার আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিক। তবে তৃতীয় দিনের শুরুতেই সফরকারী শিবিরে জোড়া আঘাত হেনেছেন তাইজুল ইসলাম।

৫৮তম ওভারের পঞ্চম বলে ৫২ রান করা শফিককে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তাইজুল। তার পরের বলে একই উপায়ে পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলিকে সাজঘরের পথ দেখান এই বাঁহাতি স্পিনার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৩৩০ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাব দিতে নেমে আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিকের ব্যাটিং দৃঢ়তায় কোনো উইকেট না হারিয়ে দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ১৪৫ রান করে পাকিস্তান। ১৮৫ রানে পিছিয়ে থেকে সফরকারী দলের এই দুই ওপেনার যথাক্রমে ৯৩ ও ৫২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেন।