advertisement
আপনি পড়ছেন

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে দারুণ এক কীর্তি গড়েছেন তাইজুল ইসলাম। নবম বাংলাদেশি বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫০ উইকেটের মাইলফলকে পৌঁছেছেন এই বাঁহাতি স্পিনার।

taijul celebrationউইকেট পাওয়ার পর তাইজুলের উদযাপন

চোটের কারণে সাকিব আল হাসান অনুপস্থিত থাকায় বাংলাদেশ দলের বাঁহাতি স্পিন বিভাগের নেতৃত্ব পড়েছিল তাইজুলের কাঁধে। দ্বিতীয় দিনে উইকেট শূন্য থেকে অনেকটাই হতাশ করেন নাটোরের এই ক্রিকেটার। তবে তৃতীয় দিনের শুরুতে তুলে নেন আব্দুল্লাহ শফিক এবং আজহার আলির উইকেট।

দুই উইকেট পকেটে পুরেই ক্ষ্যান্ত থাকেননি তাইজুল। ইনিংসের ৭৮তম ওভারের তৃতীয় বলে অভিজ্ঞ ব্যাটসম্যান ফাওয়াদ আলমকে উইকেটের পেছনে লিটন কুমার দাসের হাতে ক্যাচে পরিণত করেন। তাতেই ১৫০ উইকেটের ক্লাবে প্রবেশ করেন এই টেস্ট স্পেশালিস্ট বোলার।

তাইজুলের আগে ৮ জন বাংলাদেশি বোলার ১৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন। এরা হলেন সাকিব আল হাসান, মাশরাফি বিন মর্তুজা, আব্দুর রাজ্জাক, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ রফিক, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ। নামের পাশে ৬০৯ উইকেট নিয়ে সবার ওপরে আছেন টাইগারদের তারকা অলরাউন্ডার এবং সাবেক অধিনায়ক সাকিব।