advertisement
আপনি পড়ছেন

প্রথম ইনিংসে ৯১ রান করে ডানহাতি ফাস্ট বোলার ফাহিম আশরাফের শিকার হন মুশফিকুর রহিম। তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা না পাওয়ার হতাশার পাশাপাশি তামিম ইকবালকে ছাড়িয়ে যাওয়া হয়নি। তবে অপেক্ষাটা দীর্ঘ হয়নি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ওয়ানডে অধিনায়ককে পেছনে ফেলে টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক বনে গেলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

mushfiqur rahim testমুশফিকুর রহিম

ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে নেই তামিম। চিকিৎসকের পরামর্শ নিতে বর্তমানে অবস্থান করছেন লন্ডনে। ৬৪ ম্যাচে ১২৩ ইনিংসে ৪৭৮৮ রান করেছেন দেশসেরা ওপেনার। শীর্ষে যেতে মুশফিকের লেগেছে ১৪০ ইনিংস।

মুশফিকের শীর্ষে যাওয়ার দিনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানকে ২৮৬ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। ১২ চার এবং ২ ছয়ের মারে সর্বোচ্চ ১৩৩ রান করেন আবিদ আলি। আব্দুল্লাহ শফিক খেলেন ৫২ রানের ইনিংস। বাংলাদেশের হয়ে বল হাতে সবচেয়ে সফল তাইজুল ইসলাম। ১১৬ রানের বিনিময়ে ৭ উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনার।

৪৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিপদে পড়েছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৯ রানে ৪ উইকেট হারিয়েছে স্বাগতিক দল। সাজঘরে ফিরেছেন সাদমান ইসলাম অনিক, নাজমুল হোসেন শান্ত, মমিনুল হক সৌরভ ও সাইফ হাসান।