advertisement
আপনি পড়ছেন

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে ৮৩ রানের লিড পেয়েছে বাংলাদেশ। রোববার দিনের খেলা শেষ হওয়ার আগে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৩৯ রান করেছে বাংলাদেশ। মুশফিক ১২, ইয়াসির আলী রাব্বি ৮ রানে অপরাজিত আছেন।

taijul celebration৭ উইকেট নিয়ে তাইজুলের উদযাপন

প্রথম ইনিংসের মতোই শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ২৫ রানেই সাজঘরে ফিরেছেন চার টপঅর্ডার ব্যাটসম্যান। পাকিস্তানের পেসার শাহীন শাহ আফ্রিদি একাই নিয়েছেন ৩ উইকেট। তার আগুণ ঝরা বোলিংয়ের সঙ্গে হাসান আলীও ১ উইকেট নেন। সাদমান (১), শান্ত (০), মুমিনুল (০) ও সাইফ হাসান (১৮) আউট হয়েছেন।

যদিও আজ ম্যাচের তৃতীয় দিনের সকালটা ছিল দুর্দান্ত। বাংলাদেশকে ম্যাচে ফেরান তাইজুল ইসলাম। বাংলাদেশের ৩৩০ রানের পর তাইজুলের ঘূর্ণিতে প্রথম ইনিংসে ২৮৬ রানে অলআউট হয় পাকিস্তান। প্রথম ইনিংসে ৪৪ রানের লিড পেয়েছিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত সকালের টগবগে সূর্য যেমন বিকেলে ম্লান হয়, বাংলাদেশের অবস্থাও হলো তাই-ই।

bd 2nd inningsদ্বিতীয় ইনিংসের শুরুতেই মাত্র ৩৯ রানে ৪ উইকেট খুইয়েছে বাংলাদেশ

আজ দুই সেশনেই পাকিস্তানের প্রথম ইনিংস গুটিয়ে দেন তাইজুল। ১১৬ রানে ৭ উইকেট নেন তিনি। এবাদত ২টি, মিরাজ ১টি উইকেট পান। পাকিস্তানের আবিদ আলী ১৩৩, আব্দুল্লাহ শফিক ৫২, ফাহিম আশরাফ ৩৮, বাবর আজম ১০, হাসান আলী ১২ ও শাহীন আফ্রিদি অপরাজিত ১৩ রান করেন।