advertisement
আপনি পড়ছেন

‘জিম্বাবুয়ে ছাড়ছি, জানি না কখন আমার সুন্দর দেশ বাংলাদেশ পৌঁছাবো’—রোববার বাংলাদেশ সময় সকাল ১০টায় ইন্সটাগ্রামে এই পোস্ট দিয়েছেন জাহানারা আলম। সত্যিই বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল কখন ঢাকায় ফিরবে তা এখনও ঠিক হয়নি। নির্দিষ্ট করে ফেরার সময় জানাতে পারছেন না কেউই। তবে জিম্বাবুয়ে ছেড়ে এসেছে পুরো দল। এখন আফ্রিকার আরেকটি দেশ নামিবিয়ায় অবস্থান করছে গোটা দল।

bangladesh women team after defeat pakistanবাংলাদেশ নারী ক্রিকেট দল, সাম্প্রতিক ছবি

নামিবিয়া থেকে ওমানে চলে আসবে নারী দল। পরে ওমান থেকেই ঢাকায় ফেরার ফ্লাইট ধরবেন সালমা-জাহানারা আলমরা। পুরো সফরে দলের সঙ্গে ছিলেন বিসিবির উইমেন্স উইং ইনচার্জ তৌহিদ মাহমুদ। জানতে চাইলে হোয়াটসঅ্যাপে বিসিবির এ কর্মকর্তা রোববার সন্ধ্যায় বলেছেন, হারারে ছেড়ে এসেছি আমরা। এখন নামিবিয়ায় আছি। এখান থেকে ওমানে যাবো আমরা। তারপর ওমান থেকে ঢাকায়। তবে কখন ঢাকায় ফিরবো তা এখন বলতে পারছি না।

অবশ্য বিসিবি থেকে জানা গেছে, কয়েকটি ফ্লাইট পরিবর্তন করতে হবে নারী দলকে। করোনাভাইরাসের কারণে ফ্লাইট জটিলতা তৈরি হয়েছে। তাই এমন অবস্থা। তবে মঙ্গলবার নারী দলের দেশে ফেরার আশা করছেন বিসিবির কর্তারা।

bcb logo 1বাংলাদেশ ক্রিকেট বোর্ড বা বিসিবি লোগো

আফ্রিকায় করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাবে জিম্বাবুয়েতে নারী ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্ব বাতিল করে দিয়েছে আইসিসি। র্যাং কিংয়ে এগিয়ে থাকায় প্রথমবার ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ নারী দল।

কিন্তু করোনার কারণেই এমন অর্জন উপভোগের আগে দ্রুত জিম্বাবুয়ে ছাড়তে হয়েছে নারী ক্রিকেটারদের। তারপরও অনেক দীর্ঘ ভ্রমণ শেষে দেশে ফেরার অপেক্ষায় তারা।