advertisement
আপনি পড়ছেন

০৫:১২: চট্টগ্রাম টেস্টে জয়ের জন্য পাকিস্তানকে ২০২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় বাংলাদেশ। চতুর্থ দিন শেষে কোন উইকেট না হারিয়ে ১০৯ রান করেছে সফরকারীরা। আব্দুল্লাহ শফিক ৫৩ এবং আবিদ আলি ৫৬ রানে অপরাজিত আছেন।

the dream of bangladeshs victory is sinking

০১:৪৩: প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। ৬ চারের মারে সর্বোচ্চ ৫৯ রান করেন লিটন কুমার দাস। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ থেকে উঠে যাওয়ার আগে ৩৬ রান করেন অভিষিক্ত ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বি। 

পাকিস্তানের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন শাহিন শাহ আফ্রিদি। ৩২ রানের বিনিময়ে ৫ উইকেট নিয়েছেন এই বাঁহাতি পেসার। সাজিদ খান এবং হাসান আলির শিকার যথাক্রমে ৩ এবং ২ উইকেট। প্রথম ইনিংসে ৪৪ রানে এগিয়ে ছিল বাংলাদেশ। জিততে হলে তাই সফরকারী দলকে করতে হবে ২০২ রান।

১১:০০: ব্যক্তিগত ১৬ রানে চতুর্থ দিনের শুরুতেই ডানহাতি পেসার হাসান আলির শিকার হন মুশফিকুর রহিম। এই রিপোর্ট লেখা পর্যন্ত রাব্বির সাথে ষষ্ঠ উইকেটে ৪৬ রান যোগ করেছেন লিটন কুমার দাস। এই দুইজন যথাক্রমে ৩৬ এবং ১৮ রানে অপরাজিত আছেন।

প্রথম ইনিংসে বাংলাদেশের ৩৩০ রানের জবাবে ২৮৬ রানে অলআউট হয় পাকিস্তান। ৪৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ব্যাটিং ধ্বসে নামে স্বাগতিক শিবিরে। তৃতীয় দিন শেষে ৩৯ রানে ৪ উইকেট হারায় তারা। মুশফিক ১২ এবং ইয়াসির আলি রাব্বি ৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেন।