advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দ্বিতীয় টেস্ট শেষ হবে আগামী ৮ ডিসেম্বর। এরপর ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দেবে বিরানব্বইয়ের বিশ্বচ্যাম্পিয়নরা। ক্যারিবিয়ানদের বিপক্ষে খেলবে সমান তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি। আসন্ন সিরিজ দুটির জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, পিসিবি।

hasan and malikহাসান আলি এবং শোয়েব মালিক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৭ সদস্যের ওয়ানডে এবং ১৫ সদস্যের টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি হাসান আলি, শোয়েব মালিক, সরফরাজ আহমেদদের মতো তারকা ক্রিকেটারদের। একদিনের সিরিজের জন্য ডাক পেয়েছেন আসিফ আলি, হায়দার আলি, ইফতেখার আহমেদ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র এবং খুশদিল শাহ। এদের মধ্যে হায়দার ও ওয়াসিম এখনও আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাননি।

টানা খেলার ধকল থেকে বিশ্রাম দিতে হাসানকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে বিশ্রামে রাখা হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। ছেলের অসুস্থতার কারণে বাংলাদেশের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি না খেলেই দুবাই চলে যান মালিক। এদিকে, টাইগারদের ঢেরায় মাত্র একটি কুড়ি ওভারের ম্যাচ খেললেও ভালো করতে পারেননি উইকেটকিপার ব্যাটসম্যান সরফররাজ।

hasan and malik pak teamপাকিস্তান দল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য পাকিস্তান দল

টি-টোয়েন্টি: বাবর আজম (অধিনায়ক), সাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি ও উসমান কাদির।

ওয়ানডে: বাবর আজম (অধিনায়ক), সাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ হাসনাইন, সৌদ সাকিল, শাহীন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি ও উসমান কাদির।