advertisement
আপনি পড়ছেন

আলোর স্বল্পতায় মিরপুর টেস্টের প্রথম দিনের খেলা ৩৩ ওভার আগেই বন্ধ হয়ে গেছে। সন্ধ্যার আগে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সাকিব আল হাসান খবর দিয়েছেন তিনি নিউজিল্যান্ডে যেতে চান না।

sakib al hasan bcbসাকিব আল হাসান ও বিসিবির লোগো, ফাইল ছবি

তার জবাবে এ অলরাউন্ডারের কাছে কারণ জানতে চেয়েছে বিসিবি। যদিও সংবাদ সম্মেলনের পর ঘোষিত নিউজিল্যান্ড সফরের দলে রাখা হয়েছে সাকিবকে। তিনি যাবেন না ধরেই নিয়েছে বিসিবি। তারপরও তাকে দলে রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে সাকিবের নিউজিল্যান্ড সফর নিয়ে পাপন বলেছেন, ‘আনুষ্ঠানিকভাবে সে কিছু বলেনি, অনানুষ্ঠানিকভাবে আমাকে খবর দিয়েছে (নিউজিল্যান্ড না যাওয়ার ব্যাপারে)। আমি বলেছি, না আনুষ্ঠানিকভাবে জানাতে হবে, তারপর দেখব।’

nazmul hasan papon bcb presidentনাজমুল হাসান পাপন, ফাইল ছবি

বিসিবি সভাপতি আরও বলেন, ‘দেখি কি ব্যাখ্যা, কারণ তো একটা দিতে হবে।’ সাকিবকে পাওয়া যাবে না, এমনটা ধরেই রেখেছে বিসিবি। সভাপতির কথায় এমনই ইঙ্গিত। তিনি শনিবার বলেছেন, ‘সাকিব থাকলে হয় ব্যাটিং বা বোলিং অবদান রাখতে পারতো। দলের ভারসাম্য থাকতো। আর সাকিবের তো বিকল্প নেই এটা সব সময় বলে এসেছি আপনাদের। এই মুহূর্তে তার বিকল্প নেই।’

বছরের শুরুতে মার্চেও নিউজিল্যান্ড সফরে যাননি সাকিব। পারিবারিক কারণে ছুটি নিয়েছিলেন। এবারও তিনি ছুটি চেয়েছেন বলে নির্বাচকরা জানিয়েছিলেন কদিন আগেই। কিন্তু আজ ঘোষিত দলে তাকে রাখাটা বেশ চমকের বিষয় বটে।