advertisement
আপনি পড়ছেন

কোনো কারণ ছাড়াই শৈশবের বৃষ্টিস্নাত দিনগুলোতে ফিরে যেতে চাইবে সবাই। আকাশের কেঁদে দেওয়ার দিনে স্কুলে যাওয়া হারাম হয়ে যেতো। নিয়মের বাঁধা না মেনে দলবল নিয়ে ছেলেরা ঘর থেকে বের হয়ে আপন মনে বৃষ্টিতে গা ভেজাতো। শুধু তাই নয়, খুশির মাত্রা বেশি হয়ে যাওয়ায় এমন দিনে মাটিতে গড়াগড়ি খেতেও কেউ দুইবার ভেবে দেখতো না। আজ যেন ঠিক এমন স্মৃতিই মনে পড়েছিল সাকিব আল হাসানের।

shakib in the rainপিচ ঢাকা ত্রিপলের ওপর মনের আনন্দে পিছলে গেছেন সাকিব

বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টের দ্বিতীয় দিনের খেলা ছিল আজ। আলোক স্বল্পতায় প্রথম দিনের শেষ সেশন বাতিল হয়ে যাওয়ায় ১০টার পরিবর্তে সাড়ে ৯টায় খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বাঁধ সাধে বৃষ্টি। কয়েক দফা বৃষ্টির কারণে দিনের খেলা শুরু হয় মধ্যাহ্ন বিরতির পর।

তবে মিরপুরের বাইশ গজে বেশিক্ষণ উইলোর ঝনঝনানি শোনা যায়নি। মাত্র ৩৮ বল মাঠে গড়ানোর পর ফের নামে বৃষ্টি। ড্রেসিংরুমে ফিরে যান দুই দলের ক্রিকেটাররা। বাকিদের মতো সাকিবও ড্রেসিংরুমে বসে বিরক্ত হচ্ছিলেন। খানিক বাদে বৃষ্টি থেমে গেলে মাঠে নামেন এই তারকা অলরাউন্ডার।

মাঠে নেমে কিছুক্ষণ অধিনায়ক এবং বাঁহাতি ব্যাটসম্যান মমিনুল হক সৌরভের সাথে কথা বলতে দেখা যায় সাকিবকে। এরপর হঠাৎই ফিরে গেলেন সেই ছেলেবেলায়। পিচ ঢাকা ত্রিপলের ওপর দিয়ে হেঁটে যেতে যেতেই দিলেন ডাইভ। এরপর ত্রিপলে জমে থাকা পানি মুখে তুলে নিলেন।

ত্রিপলের ওপর সাকিবের পিছলে যাওয়ার দৃশ্য দেখে গ্যালারিতে অপেক্ষমান দর্শকরা চিৎকার দিয়ে উঠেন। যেন কোনো ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। তবে দর্শকদের এই উল্লাস বেশিক্ষণ স্থায়ী হয়নি। তার কিছুক্ষণ পর অর্থাৎ বেলা ৩টার দিকে দিনের খেলা পরিত্যক্ত করে দেন আম্পায়াররা।