advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের, বিপিএল, অষ্টম আসর মাঠে গড়াবে আগামী ২০ জানুয়ারি। ফ্র্যাঞ্চাইজি চেয়ে দরপত্র দিয়েছে বিসিবি। রোববার ছিল দরপত্র জমা দেয়ার শেষ দিন। সন্ধ্যার পর বিপিএল নিয়েই মিটিংয়ে বসেছেন বিসিবির কর্তারা। কতগুলো দলের জন্য দরপত্র জমা পড়েছে তা খোলাসা করেননি কেউই।

bpl 2022বিপিএল-২০২২

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে জানা গেছে, এবারের বিপিএলে বেক্সিমকোর মালিকানাধীন কোনো দল থাকছে না। বিপিএলে ঢাকার ফ্র্যাঞ্চাইজি ছিল দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী বেক্সিমকোর হাতে। টুর্নামেন্টের তৃতীয় আসর থেকে ঢাকা ডায়নামাইটস নামে দল পরিচালনা করে এসেছে বেক্সিমকো। একবার চ্যাম্পিয়নও হয়েছে ঢাকা ডায়নামাইটস। এবার ঢাকার ফ্র্যাঞ্চাইজি থাকলেও তার মালিকানায় থাকবে না বেক্সিমকো।

জানতে চাইলে ঢাকা ডায়নামাইটসের সিইও, বেক্সিমকোর শীর্ষকর্তা ও বিসিবির পরিচালক ওবায়েদ নিজামও বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘এবার বেক্সিমকো থেকে আমরা টিম করছি না। সময় কম হওয়ায় আমরা থাকছি না। হয়তো আগামী আসরে আবার দল গড়তে পারি।’

বিসিবি সূত্রে জানা গেছে, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইতোমধ্যে ফ্র্যাঞ্চাইজির জন্য দরপত্র জমা দিয়েছে। একই তালিকায় আছে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজি আকতার ফার্নিচারও।