advertisement
আপনি পড়ছেন

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হয়েছে। তাসমান পাড়ের মিশন শেষ করে দেশে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। গতকাল রাত ৯টা ৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তারা।

mushfiq back to dhakaবিমানবন্দরে মুশফিক

কুঁচকির চোটের কারণে ক্রাইস্টচার্চের হেগলি ওভালে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে খেলতে পারেননি মুশফিক। মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১২ রান করেন এই তারকা ক্রিকেটার। দ্বিতীয় ইনিংসে ৫ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন মুশফিক।

প্রথম টেস্টে দলীয় পারফরম্যান্সে নিউজিল্যান্ডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। ওই জয় ছিল যে কোনো ফরম্যাটে কিউইদের বিপক্ষে টাইগারদের প্রথম জয়। দ্বিতীয় টেস্টে সব বিভাগে ব্যর্থতার পরিচয় দিয়ে মাত্র তিন দিনেই ইনিংস এবং ১১৭ রানে হেরেছে সফরকারীরা।

মুশফিক ও সুজন দেশে ফিরলেও বাংলাদেশ দলের বাকি সদস্যরা নির্ধারিত সময়ের আগে দেশে আসতে পারবেন না। আগামী ১৪ জানুয়ারি নিউজিল্যান্ড ত্যাগ করবে মমিনুল হক এন্ড কোং। ১৫ জানুয়ারি স্থানীয় সময় বিকেলে ঢাকায় পৌঁছানোর কথা তাদের।