advertisement
আপনি পড়ছেন

প্রথম ম্যাচে ইংল্যান্ডের পেসারদের দাপটের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতায় হেরেছিল ৭ উইকেটে। দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াল রাকিবুল হাসানের দল। কানাডাকে বড় ব্যবধানে হারিয়ে দ্বিতীয় পর্বে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে লাল সবুজের প্রতিনিধিরা।

bd vs canada 1কানাডাকে হারিয়েছে বাংলাদেশ

যুব বিশ্বকাপের এবারের আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে কানাডাকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করে ৪৪.৩ ওভারে ১৩৬ রানে অলআউট হয় কানাডা। জবাব দিতে নেমে ১১৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় টাইগররা। ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আগামীকাল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে নাভিদ নাওয়াজের শিষ্যরা।

বাংলাদেশের দুই বোলার রিপন মন্ডল ও এসএম মেহরাবের দুর্দান্ত বোলিংয়ে অল্পতেই গুটিয়ে গেছে কানাডা। তাদের হয়ে কেবল লড়াই করেছেন অনুপ চিমা। বিদায় নেওয়ার আগে ৭ চারের মারে ৬৩ রান করেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। কাইরভ শর্মা করেন ১৪ রান। মোহিত প্রাসার ব্যাট থেকে আসে ১২ রান। রিপন ও মেহরাব নেন চারটি করে উইকেট। আশিকুর জামানের শিকার দুটি।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৬ রানে মাহফিজুল ইসলামকে হারায় বাংলাদেশ। পার্মভির খারোদের শিকার হয়ে ১২ রানেই থামে এই ওপেনারের ইনিংস। দ্বিতীয় উইকেটে প্রান্তিক নওরোজ নাবিলকে নিয়ে ৭৬ রানের জুটি গড়ে ম্যাচ হাতের মুঠোয় নেন ইফতেখার হোসেন ইফতি। ইথান গিবসনের বলে চিমার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৩৩ রানে ফিরে যান নাবিল। ৬১ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত ইফতি। অপর প্রান্তে আইচ মোল্লা ২০ রানে অপরাজিত ছিলেন।