advertisement
আপনি পড়ছেন

সিলেট সানরাইজার্সের লেন্ডল সিমন্সের ব্যাটে বাংলাদেশ প্রিমিয়ার লিগের, বিপিএল, অষ্টম আসরে প্রথম সেঞ্চুরির দেখা মিলল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকার বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন ক্যারিবিয়ান এ ব্যাটসম্যান। সাগরিকায় ধন্ধুমার ব্যাটিংয়ে ৫৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেন সিমন্স।

lendl simmons 1লেন্ডল সিমন্সের ব্যাটে বিপিএলের প্রথম সেঞ্চুরি

টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। স্বদেশি আন্দ্রে রাসেলের শিকার হওয়ার আগে ৬৫ বলে ১১৬ রানের ইনিংস খেলেন সিমন্স। তার ঝড়ো গতির ইনিংসে ছিল ১৪টি চার ও ৫টি ছয়।

সিমন্সের সেঞ্চুরিসহ বিপিএলে মোট সেঞ্চুরি এখন ২২টি। যার মধ্যে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি ক্রিস গেইলের। চলমান বিপিএলেও খেলছেন গেইল। ফরচুন বরিশালের হয়ে এখনও তার হাতে বিধ্বংসী ব্যাটিং দেখা যায়নি। বিপিএলে সর্বশেষ ১০ সেঞ্চুরির সাতটাই এসেছে সাগরিকার উইকেটে।

lendl simmons 2বিপিএলের প্রথম সেঞ্চুরি

বরাবরের মতোই বিপিএলে রানের বিনোদন দিচ্ছে চট্টগ্রামের উইকেট। দিনের প্রথম ম্যাচে দেড়শ’র কাছাকাছি রান হয়েছে। দ্বিতীয় ম্যাচেই রানের জোয়ার দেখা দিল।

সিমন্সের সেঞ্চুরিতে ঢাকাকে ১৭৬ রানের টার্গেট দিয়েছে সিলেট। ৫ উইকেটে ১৭৫ রানের বড় স্কোর গড়ে দলটি। সিলেটের পক্ষে বিজয় ১৮, রবি বোপারা ১৩, মোসাদ্দেক অপরাজিত ১৩ রান করেন। ঢাকার বোলারদের মাঝে মাশরাফি, আন্দ্রে রাসেল, এবাদত ও কায়েস আহমেদ ১টি করে উইকেট পান।