advertisement
আপনি পড়ছেন

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়েন সাকিব আল হাসান। বিসিবিও সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, প্রথম টেস্ট থেকে ছিটকে পড়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার। তবে বিসিবির চিকিৎসকরা বলেছিলেন, ৫ দিন আইসোলেশনে থাকার পর দলে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে তার।

shakib al hasan testসাকিব আল হাসান

সেই সুখবরটি পেতে অতটা সময় লাগল না। করোনামুক্ত হয়ে গেছেন সাকিব। সর্বশেষ করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে তার। এখন টেস্ট দলে যোগ দিতে চট্টগ্রামে যাচ্ছেন তিনি।

আজ শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। জানতে চাইলে তিনি বলেন, ‘সাকিবের করোনা নেগেটিভ এসেছে। ও চট্টগ্রামে আসছে।’ প্রথম টেস্ট খেলতে পারবেন কি-না, এমন প্রশ্নে প্রধান নির্বাচক বলেন, ‘আগে আসুক। ফিটনেস, শারীরিক অবস্থান দেখি। তারপর বুঝতে পারবো।’

চট্টগ্রামে আগামী ১৫ মে শুরু হবে প্রথম টেস্ট। শ্রীলঙ্কার বিপক্ষে এই টেস্ট শুরু হতে বাকি আর মাত্র দুদিন। আদতে কালকের দিনটাই। কারণ সাকিব আজ যাচ্ছেন চট্টগ্রামে। সেক্ষেত্রে তার খেলার সম্ভাবনা কিছুটা হলেও থাকছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে টিম ম্যানেজমেন্ট।

শুরুতে সাকিবকে নিয়েই টেস্টের পরিকল্পনা করা হয়েছিল। পরে তার করোনা ধরা পড়ায় সেই পরিকল্পনা থেকে পিছু হটতে হয় টিম ম্যানেজমেন্টকে। এখন নতুন করে ইউটার্ন হলো, সাকিব দলে যোগ দিচ্ছেন। টিম ম্যানেজমেন্টকেও এখন আবার নতুন করেই ভাবতে হবে।